আশাশুনির কুল্যা ও দরগাহপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন আজ

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 14 ভিউস

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও একটি সংরক্ষিত মহিলা আসনে এবং দরগাহপুর ইউনিয়ন পরিষদে একটি সংরক্ষিত মহিলা আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আজ (২৫ জুলাই, বৃহস্পতিবার)। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে সকল কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। নির্বাচনের জন্য প্রয়োজনীয় সকল মালামাল বুধবার (২৪ জুলাই) সন্ধ্যার মধ্যে ভোট কেন্দ্রে পৌছে গেছে।
কুল্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম রফিকুল ইসলামের মৃত্যুতে আসনটি শূণ্য হয় এবং সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ড (কুল্যা) এর মহিলা মেম্বার হেনা গাজী পদত্যাগ করায় এটিও শূণ্য ঘোষণা করায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কুল্যা ইউনিয়নে মোট ভোটার ১৯ হাজার ৫১৩ জন। সংরক্ষিত আসনে ভোটার সংখ্যা ৬ হাজার ৮১৭টি। চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আব্দুল বাছেত চৌধুরী (হারুন চৌধুরী), প্রয়াত চেয়ারম্যানের স্ত্রী চশমা প্রতীক নিয়ে লড়ছেন জাহিদা ইসলাম পুতুল, মটর সাইকেল প্রতীক নিয়ে লড়ছেন সাবেক ইউপি সদস্য আলহাজ¦ আঃ মাজেদ গাজী ও আনারস প্রতীক নিয়ে লড়ছেন চেয়ারম্যানের ভাইপো ওমর সাকি ফেরদৌস পলাশ। সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন, নবিজান খাতুন (বক প্রতীক), পারভিন সুলতানা (বই), মোছাঃ খালেদা বেগম (সূর্যমুখী ফুল), মোছাঃ ছবেদা বেগম (কলম) ও মোছাঃ সালমা খাতুন (মাইক প্রতীক)। দরগাহপুর ইউনিয়নের সংরক্ষিত ৬, ৮ ও ৯নং ওয়ার্ডে মহিলা মেম্বার পদে লড়ছেন, মর্জিনা খাতুন (সূর্যমুখীফুল) ও মনোয়ারা বেগম (কলম)। কুল্যা ইউনিয়নে ৯টি ও দরগাহপুরে ৩টি মোট ১২টি ভোট কেন্দ্রে ১২ জন প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারবৃন্দ নির্বাচনে ভোট গ্রহনের দায়িত্ব পালন করছেন।
নির্বাচনে নিরাপত্তা ও আইন শৃংখলা রক্ষার জন্য ১২টি কেন্দ্রে ৬০ জন পুলিশ, পিসি ১২, এপিসি ১২, আনসার (পুরুষ) ৭২ ও আনসার (নারী) ৪৮ জন নিযুক্ত করা হয়েছে। এছাড়া এএসপি (দেবহাটা সার্কেল) ইয়াছিন আলি (ইনচার্জ) ও ওসি আশাশুনি মোঃ আব্দুস সালাম (সহকারী ইনচার্জ) এর নেতৃত্বে দু’টি স্টিয়ারিং টীম এবং ৪টি মোবাইল টীম দায়িত্ব পালন করবেন। বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাতক্ষীরা সদর দেবাশীষ চৌধুরীর নেতৃত্বে দু’জন সহকারী কমিশনার (বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) সমন্বয়ে টীম দরগাহপুরে আইন শৃংখলা রক্ষার দায়িত্ব পালন করবেন। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসিকুর রহমানের নেতৃত্বে আরও দু’জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে একটি টীম কুল্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচনে এবং বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেনের নেতৃত্বে অপর একটি টীম ১নং সংরক্ষিত ওয়ার্ডে উপ নির্বাচনে আইন শৃংখলা রক্ষার্থে দায়িত্ব পালন করবেন। অপরদিকে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) সদস্যরা আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত আছেন। সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে। নির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশনের পৃথক টীম, বিভিন্ন সংবাদ ও গণমাধ্যমের টীম ও সংবাদকর্মী নির্বাচনের কমিশনের বিশেষ অনুমতি সাপেক্ষে এলাকায় রয়েছেন।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!