ইমরানের বাড়ির সামনে থেকে পিছু হটেছে পুলিশ, সরানো হয়েছে রেঞ্জার্স

কর্তৃক porosh
০ কমেন্ট 39 ভিউস

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানের বাসভবনের সামনে থেকে পিছু হটেছে পুলিশ। সরিয়ে নেওয়া হয়েছে রেঞ্জার্স।

ইমরানকে গ্রেপ্তারের জন্য লাহোরের জামান পার্কে তাঁর বাসভবনের সামনে অবস্থান করছিল পুলিশ। পরে ইমরান খানের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পুলিশ সমর্থকদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। সমর্থকেরাও ইটপাটকেল ছোড়েন। ইমরানকে গ্রেপ্তার করার কোনো সুযোগ পুলিশকে দেননি সমর্থকেরা।

সূত্রের বরাতে জিও নিউজ জানিয়েছে, বুধবার পুলিশ সদস্যরা পিছু হটার পর পিটিআইয়ের প্রধান ইমরান খান মাস্ক পরে তাঁর বাসভবন থেকে বের হয়ে আসেন এবং দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেন। পিটিআইয়ের টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করা হয়েছে।

ইমরান খানকে গ্রেপ্তার করতে পুলিশ ব্যর্থ হলে আদালতের নির্দেশ বাস্তবায়নে পাঞ্জাব রেঞ্জারদের একটি দল তাঁর বাড়ির সামনে পৌঁছায়। পরে তাদের সরিয়ে নেওয়া হয়।

সূত্র বলছে, আজ বুধবার পাকিস্তান সুপার লিগের নির্ধারিত ম্যাচ থাকায় পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়া হয়েছে। ওই এলাকা থেকে পুলিশ ১০ জন পিটিআই কর্মীকে গ্রেপ্তার করেছে।

প্রধানমন্ত্রী থাকার সময় পাওয়া উপহার রাষ্ট্রীয় তোষাখানায় জমা না দিয়ে বিক্রির অভিযোগে গত সোমবার ইসলামাবাদের একটি দায়রা আদালত ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আদালতের নির্দেশের পর এদিনই ইসলামবাদ পুলিশের একটি দল ইমরান খানকে গ্রেপ্তার করতে লাহোরে পৌঁছায়।

মঙ্গলবার থেকে জামান পার্ক এলাকায় পুলিশের সঙ্গে ইমরানের সমর্থকদের থেমে থেমে সংঘর্ষ চলছে। লাহোরে জামান পার্ক এলাকায় ইমরানের বাড়িতে পুলিশ যাওয়ার পর কর্মী-সমর্থকেরা পথ অবরোধ করলে সংঘর্ষ শুরু হয়। মঙ্গলবার রাতভর দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশ লাহোরের জামান পার্কে তাঁর বাড়িতে এলে পিটিআই কর্মী–সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়
হাসপাতাল সূত্রের বরাতে জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, সংঘর্ষে কমপক্ষে ৬২ জন আহত হয়েছেন। এর মধ্যে ৫৪ জন পুলিশ সদস্য।

এদিকে পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, জামান পার্ক এলাকায় নিযুক্ত পুলিশ সদস্যরা ‘নিরস্ত্র’ ছিলেন। তিনি আরও বলেন, পিটিআইয়ের প্রধান দেশে গৃহযুদ্ধ চাইছেন। ইমরানকে গ্রেপ্তারের সঙ্গে সরকারের কোনো সংযোগ নেই বলেও দাবি করেছেন মরিয়ম।



রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!