কাশিয়ানীতে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

0 ৬৯

অনলাইন ডেস্ক :

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মাসুমের ওপর হামলার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১ টায় কাশিয়ানী উপজেলার গোপালপুর বাজার এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। কাশিয়ানী উপজেলা ছাত্রলীগ ও রামদিয়া সরকারি এসকে কলেজ ছাত্রলীগ ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালন করে।

এ সময় সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও জড়িতদের বিচারের দাবিতে সড়কের ওপর বসে টায়ারে আগুন জ্বালিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এতে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পরে সিনিয়র সহকারি পুলিশ সুপার (মুকসুদপুর সার্কেল) মো. শাহিনুর চৌধুরীসহ প্রশাসনের ২৪ ঘন্টার মধ্যে জড়িতদের গ্রেফতারের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সভাপতি আজাদ হোসেন মৃধা বলেন, আমার সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মাসুমের ওপর ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আমরা ঘটনার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবিতে রাস্তায় এসেছি। আমরা ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে প্রশাসনের আশ্বানে কর্মসূচি প্রত্যাহার করেছি। জড়িতদের দ্রুত গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মাসুম গোপালগঞ্জ আদালত থেকে মামলার হাজিরা দিয়ে কাশিয়ানীর সরাইকান্দি গ্রামে ফিরতেছিলেন।

সদর উপজেলার হরিদাসপুর বিসিক শিল্পনগরী এলাকায় পৌঁছালে ওই এলাকার ইনছান মুন্সী, সাদ্দাম মুন্সী, হাসিবুর ও ইব্রাহিম মোল্যাসহ অজ্ঞাতনামা ১০-১২ জন যুবক চলন্ত বাস থামিয়ে বাসের মধ্যে ঢুকে তাকে টেনে-হেঁচড়ে বাস থেকে নামিয়ে লোহার রড, হকিষ্টিক ও কোদালের আছাড়ি দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে সড়কের পাশে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে ভর্তি করে।


error: Content is protected !!