টেকসই বেড়ীবাঁধ ও সুপেয় পানির দাবীতে মানববন্ধন

কর্তৃক Daily Satnadee
০ কমেন্ট 11 ভিউস

নিজস্ব প্রতিবেদক: জলবায়ু পরিবর্তনের কারণে টেকসই বেড়ীবাঁধ ও সুপেয় পানি কারণে বাংলাদেশের দক্ষিণ- পশ্চিম উপকূলীয় অঞ্চলকে দূর্যোগ ঝুঁকিপূর্ন এলাকা ঘোষণা ও জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (২১ মার্চ) সকাল ১১ টায় সাতক্ষীরা জলবায়ু অধিপরামর্শ ফোরামের আয়োজন ও লির্ডাস ওব্রেড ফর দ্যা ওয়াল্ডের সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।  জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যক্ষ আনিসুর রহিমের সভাপতিত্বে ও সাতক্ষীরা জেলা গণফোরামের আহবায়ক আলিনুর খান বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ। এসময় আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মো. মুশফিকুর রহমান মিলটন, জেলা মহিলা দলের সভাপতি ফরিদা আক্তার বিউটি প্রমূখ।

এ সময় বক্তারা বলেন উপকূলীয় অঞ্চলের বেড়িবাঁধকে পুঁজিকরে বিভিন্ন মানুষ ও সরকারি কর্মকর্তাসহ জন প্রতিনিধিদের ভাগ্য বদলেছে কিন্তু উপকূলীয় অঞ্চলের বেড়িবাঁধ যেমন ছিলো তেমনি রয়েছে। উপকূলের মানুষ সুন্দরভাবে বাঁচতে চায় সে জন্য  দরকার টেকসই বেড়ীবাঁধ ও সুপেয় খাবার পানি। এ সময় বক্তারা আগামী জাতীয় বাজেটে উপকূল অঞ্চলের জন্য বিশেষ বরাদ্দের দাবী জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!