ঢাবির পর বুয়েটেও ভর্তি পরীক্ষায় প্রথম সিয়াম

0 ১০২

জাতীয় ডেস্ক: বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের মেধাবী ছাত্র মেফতাউল আলম সিয়াম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায়ও প্রথম হয়েছেন।

বৃহস্পতিবার মধ্যরাতে বুয়েটের ভর্তি ওয়েবসাইটে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ ফলে দেখা যায় প্রকৌশল এবং নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগে প্রথম হয়েছেন সিয়াম।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১৭ দশমিক ৭৫ পেয়ে রেকর্ড গড়ে প্রথম হন সিয়াম। ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায়ও প্রথম হন তিনি। এছাড়া তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় তার অবস্থান ছিল তৃতীয়।

গত এপ্রিলে প্রকাশিত মেডিকেলের সম্মিলিত ভর্তি পরীক্ষার ফলে ২৮২ দশমিক ৭৫ নম্বর পেয়ে ৫৯তম হয়েছিলেন সিয়াম। মেধাতালিকার শুরুর দিকে থাকায় ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি। তবে বুয়েটে প্রথম হতে পেরে বেশ উচ্ছ¡সিত সিয়াম জানান, বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে পড়তে চান তিনি। এ বিষয়ে উচ্চতর শিক্ষা ও গবেষণার পরিকল্পনা আছে। এ সাফল্যের পেছনে মায়ের পরিশ্রম আর বাবার অনুপ্রেরণা সবচেয়ে বেশি কাজ করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘চিকিৎসক-প্রকৌশলী হতেই হবে, পরিবার থেকে এমন কোনো চাপ ছিল না। মা-বাবা পড়াশোনার ব্যাপারে সব সময়ই স্বাধীনতা দিয়েছেন।’


error: Content is protected !!