ঢাবি সাহিত্য সংসদের সভাপতি হলেন কলারোয়ার তৈমুর

কর্তৃক Ayub hossaen Rana
০ কমেন্ট 97 ভিউস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের ২০২২-২০২৩ কার্যনির্বাহী পরিষদে সাতক্ষীরার কলারোয়া উপজেলার তৈমুর রহমান মৃধা সভাপতি মনোনীত হয়েছেন। রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মুনীর চৌধুরী অডিটোরিয়ামে সংগঠনটির কার্যনির্বাহী সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের প্রধান মডারেটর ও বাংলা বিভাগের অধ্যাপক ড. হুসনে আরা এ ঘোষণা দেন।
তৈমুর রহমান মৃধা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্স অধ্যয়নরত ও সাতক্ষীরার কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নের কাদপুর গ্রামের সন্তান। গত কমিটিতে তৈমুর রহমান মৃধা সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এর আগে ২০২০ এর বইমেলায় প্রকাশিত হয় তার ১ম বই অন্তিম অভিমান।
সভাপতি নির্বাচিত হয়ে তৈমুর রহমান মৃধা জানান, ‘আমি অত্যন্ত আনন্দিত ও ধন্য বোধ করছি ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সভাপতি হতে পেরে। আশাকরি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সমগ্র বাংলাদেশে সাধারণ মানুষের মাঝে সাহিত্যের গুরুত্ব ছড়িয়ে দিতে নিরলস কাজ করে যাব। আমাকে নির্বাচিত করায় সংশ্লিষ্ট সবার প্রতি অশেষ ধন্যবাদ আর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক একটি সামাজিক সংগঠন । ‘জন্মাতে চাই প্রাক্তন সময়ের গর্ভে’–এই স্লোগানকে সামনে রেখে ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে সাহিত্যপাঠ ও চর্চায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। নিয়মিত পাঠচক্র, পাক্ষিক সাহিত্য আড্ডা, ত্রৈমাসিক সাহিত্য পত্রিকা ডাহুক প্রকাশ, বইমেলা বাৎসরিক গল্প ও প্রবন্ধ সংকলন সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে সংগঠনটি।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!