তথাকথিত সাংবাদিক ঐক্যের জঘণ্য মিথ্যাচারের নিন্দা জানিয়েছেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ

কর্তৃক Daily Satnadee
০ কমেন্ট 12 ভিউস

প্রেস বিজ্ঞপ্তি: সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সভায় পূর্ব পরিকল্পিতভাবে সভাপতি-সাধারণ সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের উপর চড়াও হওয়া এবং জঘন্য মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকবৃন্দ। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ প্রতিবাদ জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপির সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক ও প্রকাশক জি এম নুর ইসলাম, দৈনিক সাতনদী সম্পাদক ও প্রেসক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর রহমান, এম কামরুজ্জামান, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, নির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, সাবেক অর্থ সম্পাদক কাজী শওকত হোসেন ময়না, প্রেসক্লাবের অর্থ সম্পাদক শেখ মাসুদ হোসেন, দপ্তর শেখ ফরিদ আহমেদ ময়না, দৈনিক আজকের সাতক্ষীরার নির্বাহী সম্পাদক জাহাঙ্গীর আলম কবির, এস এম রেজাউল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক যুগের বার্তার সম্পাদক আ ন ম আবু সাঈদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, কামরুল হাসান, দৈনিক ইচ্ছেনদী সম্পাদক মকছুমুল হাকিম, আসাদুজ্জামান আসাদ, শাকিলা ইসলাম জুই, এম রফিক, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইদুজ্জামান ইদ্রিস, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মো: শহিদুল ইসলাম, কাজী জামাল উদ্দীন মামুন, বরুন ব্যানার্জি, জাহাঙ্গীর আলম কবীর, আবু তালেব মোল্যা, নির্বাহী সদস্য মাসুদুর জামান সুমন, মো: আইয়ুব হোসেন রানা, ফয়জুল হক বাবু, মেহেদী আলী সুজয়, জি এম আদম শফিউল্লাহ, আব্দুল আলিম, হাফিজুর রহমান, এসকে কামরুল হাসান, মীর আবু বকর, এসএম আকরামুল ইসলাম, এম. বেলাল হোসাইনসহ ৫৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, প্রেসক্লাবে ২২ মার্চ তারিখের বার্ষিক সাধারন সভা ও সাধারণ সভার সিদ্ধান্ত নিয়ে ‘সাংবাদিক ঐক্য’ নামের একটি কথিত সংগঠনের প্রেসক্লাবের সিদ্ধান্তকে উপেক্ষা করে সদস্যদের মেইলে চরম মিথ্যাচার, মনগড়া তথ্য সম্বলিত প্রেসবিজ্ঞপ্তি পাঠিয়ে সদস্যদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি করা হচ্ছে। প্রকৃত সত্যকে আড়াল করে সাতক্ষীরাবাসীকে মিথ্যা তথ্য দেওয়া হচ্ছে। সাতক্ষীরার সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জির বিরুদ্ধে জঘন্য মিথ্যাচার করে প্রমান করেছে তারা অপসাংবাদিকতার সাথে জড়িত। কল্যাণ ব্যানার্জি একক কোন ব্যক্তি নন। তিনি একটি প্রতিষ্ঠান। তাকে সহ সিনিয়র সাংবাদিক সম্পর্কে কোন আপত্তিকর মন্তব্য বরদাস্ত করা হবে না। এসমস্ত মিথ্যা তথ্য তারা কেবল মেইলে পাঠিয়ে খ্যন্তÍ হচ্ছে না, তারা তা আবার দু/একটি পত্রিকায় প্রকাশ এবং বিভিন্ন ব্যক্তি ও অনলাইন ভার্সানে এবং বিভিন্ন ফেসবুক তথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে। যেটি প্রেসক্লাবের মত একটি প্রতিষ্ঠানের জন্য চরম মর্যাদা হানিকর। যা সাতক্ষীরা প্রেসক্লাবের গঠনতন্ত্রেরও সুস্পষ্ট লঙ্ঘন।

তথাকথিত সাংবাদিক ঐক্যের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বক্তারা আরো বলেন, সিনিয়র সাংবাদিকদের উপর চড়াও হওয়ায় বহিস্কার হওয়া যে উশৃঙ্খল সাংবাদিককে আজ আশ্রয় দিচ্ছেন, মনে রাখবেন আগামীকাল ওই ব্যক্তি আপনাদেরকেও সম্মান করবে না।

এছাড়া কিছু সাংবাদিক নেতৃবৃন্দ প্রেসক্লাবের গঠনতন্ত্র অমান্য করে ২৩ মার্চ ক্লাবে প্রবেশ করে ৫ সদস্য বিশিষ্ট তথাকথিত একটি আহবায়ক কমিটি ঘোষণা করেছেন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। সাতক্ষীরা প্রেসক্লাবের কমিটি নির্বাচনী তফশীল ঘোষনা করেছেন। ২১ এপ্রিল প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ তফশীল অনুযায়ী প্রেসক্লাবের একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। ষড়যন্ত্রকারীরা পার পাবে না। নির্বাচন বানচলের চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে কঠোর হুশিয়ারী প্রদান করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!