দেবহাটায় একদিনে আরো ১৬ জনের করোনা পজেটিভ

0 ২৪১

লিটন ঘোষ বাপি:  সাতক্ষীরা জেলার মধ্যে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি খ্যাত উপজেলা হলো দেবহাটা। কিন্তু বর্তমানে মহামারী করোনার বিষাক্ত ছোবলে জর্জরিত এই উপজেলা ।

উপজেলায় গত ২৪ ঘন্টায় আরোও ১৬ জনের শরীরে মহামারী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলাতে এপর্যন্ত ৪১৪ জনের নমুনা পরীক্ষা করে ১৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ৫ জনের মৃত্যু ও ৯৫ জন সু¯’্য হয়েছেন। আর হোম আইসোলেশনে রয়েছেন ৭১ জন।

সাতক্ষীরায় করোনা সংক্রমন মারাত্মক আকার ধারন করার কারনে সাতক্ষীরা জেলা প্রশাসন জনস্বার্থের কথা চিন্তা করে সাতক্ষীরা জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি এস.এম মোস্তফা কামাল সাতক্ষীরা জেলাব্যাপী কঠোর লকডাউন ঘোষনা করেন। সেই লকডাউন বাস্তবায়নে তিন স্তরে কাজ করছে দেবহাটা উপজেলা প্রশাসন।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, করোনা আক্রান্ত রোগীদের তথ্য পাওয়ার সাথে সাথে আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হচ্ছে এবং সার্বিক তদারকি করা হচ্ছে। এছাড়া সর্বত্র লকডাউন বাস্তবায়ন ও মানুষকে সচেতন করতে কাজ করছে উপজেলা প্রশাসন।

দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, করোনার ২য় ধাপের শুরুতে থানার প্রশাসনের পক্ষ থেকে মানুষকে সচেতন করতে কাজ করা হচ্ছে। বিভিন্ন বাজারে পথসভা ও মাইকিং করাসহ নানামুখীভাবে থানা পুলিশ করোনা প্রতিরোধে কাজ করছে।

দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে, উপজেলাতে করোনার উপসর্গ ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সোমবার থেকে র‌্যাপিড অ্যান্টিজেন কিটের মাধ্যমে করোনা পরীক্ষা করা হচ্ছে। এই টেষ্টের মাধ্যমে প্রাথমিকভাবে যাদের করোনা শনাক্ত হবে তাদের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হবে। সরকার নির্ধারিত ১০০ টাকা ফি দিয়ে এই টেস্ট করানো যাবে। এছাড়া অসহায় দরিদ্র রোগীরা বিনামুল্যে টেস্ট করাতে পারবে। সরকারি ছুটির দিন ব্যাতীত সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে পারবেন। এছাড়া পিসিআর ল্যাবের জন্য দুপুর ১ টা থেকে ২.৩০ মিনিট পর্যন্ত নমুনা সংগ্রহ করা হচ্ছে।


error: Content is protected !!