দেবহাটায় ভূমিহীনদের রক্ষা ও উচ্ছেদ ষড়যন্ত্রের বিরুদ্ধে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

0 ৮০

স্টাফ রিপোর্টার, দেবহাটা: 

দেবহাটায় ভূমিহীনদের জানমাল রক্ষা ও কতিপয় ভূমিদস্যু কর্তৃক তাদের উচ্ছেদ করার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (২০ জানুয়ারী) বিকাল সাড়ে ৪টার সময় দেবহাটা উপজেলার খলিশাখালীর “শেখ মুজিব নগর” ভূমিহীন আবাসন কমিটির আয়োজনে উক্ত স্থানের মসজিদের সামনে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উক্ত এলাকার শতশত ভূমিহীন নারী, পুরুষ ও শিশুরা অংশগ্রহন করেন। 

উক্ত সমাবেশে বক্তারা বলেন, একটি ভূমিদস্যু বাহিনী ও কতিপয় ষড়যন্ত্রকারীরা তাদেরকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন রকম হামলা মামলা ও ভয়ভীতি দেখিয়ে আসছে। তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী মানবতার মা শেখ হাসিনার অঙ্গীকার মুজিববর্ষে কেউ যেন গৃহহীন না থাকে। কিন্তু কতিপয় ভূমিদস্যু তাদেরকে ভূমিহীন ও ঘরছাড়া করার জন্য ভূমিহীনদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা বলেন, তাদের জীবন থাকতে এখান থেকে কেউ তাদেরকে বিতাড়িত করতে পারবেনা। 

তারা বলেন, ষড়যন্ত্রকারীরা ভূয়া কাগজ বানিয়ে তাদেরকে বিভিন্নভাবে হয়রানী করছে। তারা প্রশাসনের কাছে কাগজপত্র যাচাই বাছাই করে ভূমিহীনদের বিরদ্ধে যারা ষড়যন্ত্র ও হামলা মামলা দিচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান। উক্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক রঘুনাথ খাঁ, ভূমিহীন নেতাদের মধ্যে বক্তব্য রাখেন সুনীল স্বর্নকার, রফিকুল ইসলাম, আনিছুর রহমান, আমজাদ হোসেন, সাইফুল ইসলাম ও শাহাদাৎ হোসেন প্রমুখ। বক্তারা এসময় এসব অসহায় মানুষদের সামান্য মাথা গোজার ঠাই টুকু যাতে থাকে সেজন্য প্রধানমন্ত্রীসহ প্রশাসনের সকলের কাছে আকুল আবেদন জানান।

 


error: Content is protected !!