পাইকগাছায় বাজার মনিটরিং কার্যক্রম জোরদার: মোবাইল কোর্টে জরিমানা আদায়

কর্তৃক porosh
০ কমেন্ট 68 ভিউস

পাইকগাছা প্রতিবেদক :

পাইকগাছায় দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করছিলেন উপজেলা প্রশাসন। তারপরও প্রশাসনেরর চোখফাঁকি দিয়ে কিছু ব্যবসায়ী ক্রেতা ঠেকানোর কাজ অব্যাহত রাখে। সরকারি নির্দেশনা মোতাবেক মঙ্গলবার সন্ধ্যায় বাজারদর মনিটরিংয়ে

দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে, মূল্য তালিকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য যাচাই এবং ভোক্তা অধিকার আইন কার্যকর করতে নিজেই অভিযানে নেমেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম। সেখানে মুদির দোকান, ফল, সবজি, মাছ, মাংস, মুরগিসহ নিত্য ভোগ্যপণ্যের বাজার ঘুরে দেখেন তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার রাড়ুলী ইউপি’র বাঁকাবাজার, কাটিপাড়া বাজারের বিভিন্ন হোটেল, মিষ্টির দোকান, মুদি, ঔষধের দোকান, কাঁচাবাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা ও জরিমানা আদায় করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। এসময়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারা অমান্য করার অপরাধে এবং ২০১৮ সড়ক আইনে ৪টি মামলায় মোট ২৭শত টাকা জরিমানা করা হয়। এসময়ে পেশকার মোঃ ইব্রাহীম হোসেন, আনসার সদস্য সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা করা সকলের কর্তব্য।অভিযানে বাজারের খুচরা এবং পাইকারী বিক্রেতাসহ সংশ্লিষ্ট সবাইকে পবিত্র রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া প্রতিটি দোকানে সেবা মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টাঙিয়ে দিতে, ডিজিটাল ওজন পরিমাপক মেশিন স্থাপন, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ নানা বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে।



রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!