পারুলিয়া-সখিপুর সংযোগ ব্রীজের পাইলিংয়ে ধ্বস

0 ১২৪

জরুরী সংস্কার না হলে জীবনহানীকর দূর্ঘটনা ঘটতে পারে

দেবহাটা ব্যুরো: সাতক্ষীরা জেলার দেবহাটা প্রাণকেন্দ্র পারুলিয়া-সখিুপর সংযোগ স্থাপনকারী ব্রীজটি জরুরী সংষ্কার হয়ে পড়েছে। পারুলিয়া-সখিপুর বাজারে অবস্থিত এই ব্রীজটিদিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ও মালামল বহন করা হয়ে থাকে। সখিপুর বাজারের দেবহাটার সবচেয়ে বড় কাঁচা, মুদি ও চাউলের বাজার অবস্থিত। অপরদিকে পারুলিয়া বাজার জেলার অন্যতম বাজার হওয়ায় অনেক বিপনী বিতান, জেলার বৃহত্তম মৎস্য বাজার অবস্থিত। এখানে দেবহাটা ও পাশ্ববতী বিভিন্ন থানা থেকে মানুষ বিভিন্ন দ্রব্য ক্রয় বিক্রয় করার জন্য আসেন। বাজার দুটির সংযোগ স্থাপনকারী এ ব্রীজ খালখনন করার কারনে স্রোতের তোড়ে ব্রীজের পিলারের গোড়ার মাটি ধ্বসে গিয়ে হুমকির মুখে পড়েছে ব্রীজটি এছাড়াও ব্রীজের সখিপুর অংশে উঠার মুখে কিছুঅংশ ভেঙে যাওয়ায় কোন ইঞ্চিনচালিত বাহন পারাপার করতে পারে না। অথচ পারুলিয়া সখিপুর বাজারে প্রতিনিয়ত ক্রয় বিক্রয় করার জন্য কাঁচামাল, মুদিসামগ্রী ও চাউল বহন করা হয়ে থাকে। এর ফলে ব্যবসায়ীরা চরম ভোগান্তিতে পড়েছে।
দেবহাটা উপজেলা প্রকৌশলী রথিন্দ্রনাথ হালদার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে, জেলার একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আশাকরি খুব দ্রুত ব্রীজটি সংস্থার করার উদ্যোগ নেওয়া হবে।
পারুলিয়া বাজার কমিটি সভাপতি ও ২নং পারুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন একটি ব্যস্ততম রুটের মধ্যেই পড়ে ব্রীজটি। এ ব্রীজ দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাফেরা করে। আমরা আশাকরি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত গতিতে ব্রীজটি সংষ্কারের উদ্যোগ নিবেন। ইতোমধ্যে এলাকার ব্যবসায়ীরা ব্রীজটি চলাচলাচলের অনুপোযোগি হওয়ায় কয়েকবার লাল পাতাকা টানিয়ে মানুষ চলাচলালের বিধি নিশেধ আরোপ করে।

সর্বমহল আশাকরে ব্রীজটি  সংষ্কার করা না হলে স্রোতের টানে যে কোন মুহুর্তে ভেঙে পড়তে পারে। তাই অতি দ্রুত ব্রীজটি সংষ্কার দাবী জানিয়েছেন বাজার সংশ্লিষ্ট সবাই।