ফেসবুকে ছবি নিয়ে আর অস্বস্তি নয়, ডিলিট করতে এল নতুন ফিচার

0 ১৪০

তথ্যপ্রযুক্তি ডেস্ক: দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করতে করতে এমন ছবি বা পোস্ট জমে যায়, যা এক সময় অস্বস্তিকর অনুভূতিতে ফেলে আপনাকে। হতে পারে সেটি আপনার প্রাক্তন প্রেমিকার ছবি কিংবা অল্পবয়সে তোলা এমন অঙ্গভঙ্গির কোনও ছবি, যা আপনার জন্য বিব্রতকর।

এমন সব ছবি খুঁজে বের করাও অনেক সময় দুরূহ হয়ে পড়ে। সম্প্রতি ফেসবুক একটি ফিচার নিয়ে এসেছে। যার মাধ্যমে আপনি এই ধরনের ছবি একই সঙ্গে আপনার ফোনের স্ক্রিনে নিয়ে আসতে পারবেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।
প্রতিবেদনে বলা হয়, ফিচারটির নাম ম্যানেজ অ্যাক্টিভিটি। ফিচারটি খুব সহজে আপনাকে তালিকাবদ্ধ করে দেবে আপনার ডিলিট করা ও গোপন পোস্ট।

সময়ের সঙ্গে মানুষের বেড়ে ওঠার প্রতিটি পদক্ষেপ নিজেদের প্লাটফর্মে নথিভুক্ত থাকে বলে জানায় ফেসবুক। ফলে আজকের দিনে দাঁড়িয়ে মানুষ এক ক্লিকে ফিরে যেতে পারে পুরনো দিনে।

ম্যানেজ অ্যাক্টিভিটি ফিচারটির সাহায্যে পুরনো পোস্ট বা কোনও অস্বস্তিকর পোস্ট একটা একটা করে অথবা একসঙ্গে ডিলিট করা সম্ভব। এই ফিচারটির মাধ্যমে ডিলিট করা পোস্ট প্লাটফর্মে থাকবে ৩০ দিন। ত্রিশ দিনের মধ্যে ছবি রি-স্টোর না করলে , ডিলিট হয়ে যাবে সেই ছবি। এখানে আপনি তারিখ অনুযায়ী ছবি সাজিয়ে রাখতে পারবেন।

কীভাবে ব্যবহার করবেন ?

১. প্রোফাইলে গিয়ে স্ক্রল ডাউন করে পোস্ট ক্রিয়েট ক্লিক করতে হবে। সেখানেই ম্যানেজ পোস্টে নতুন অপশনে ক্লিক করতে হবে

২. উপরের ডানদিকের কোণে ক্লিক করুন।

৩. সেখানে পোস্ট তারিখ অনুযায়ী সাজাতে পারবেন। এখানে ট্যাগ করা পোস্টও তালিকাভুক্ত করতে পারবেন।

৪. আপনার পোস্ট করা ফটো ডিলিট করতে পারবেন। তবে যে ফটোগুলো আপনাকে ট্যাগ করা হয়েছে সেগুলো ডিলিট করতে পারবেন না।