বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সময় চূড়ান্ত

কর্তৃক porosh
০ কমেন্ট 32 ভিউস

স্পোর্টস ডেস্ক:

মার্চ-এপ্রিলে আয়ারল্যান্ডের বাংলাদেশ সফরের সূচি চূড়ান্তই ছিল। বাকি ছিল কেবল ম্যাচ শুরুর সময় নির্ধারণের। শনিবার বিকালে সেটিও চূড়ান্ত হয়ে গেছে। বিসিবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সিলেট ও চট্টগ্রামের অনুষ্ঠিত সীমিত ওভারের সিরিজের ৬ ম্যাচের পাঁচটিই শুরু হবে দুপুর দুইটায়। অন্য ম্যাচ শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে।

আয়ারল্যান্ডের জন্য এই সফরটি ঐতিহাসিক। কেননা এবারই প্রথম বাংলাদেশে পূর্ণাঙ্গ সফরে আসছে আইরিশরা। তার আগে ২০০৮ সালে শুধু তিন ওয়ানডের জন্য বাংলাদেশে এসেছিল। একটি টেস্ট দিয়ে আবার দীর্ঘ বিরতির পর সাদা পোশাকে ফিরছে আয়ারল্যান্ড, যেটা আবার বাংলাদেশের বিপক্ষে তাদের প্রথম টেস্টও। রবিবার ঢাকায় পা রেখে আইরিশরা সোজা চলে যাবে সিলেটে। সেখানেই মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সিলেটে ওয়ানডের আগে ১৫ মার্চ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আইরিশরা। এরপর ১৮ মার্চ জেলার আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ওয়ানডে। একদিন বিরতি দিয়ে ২০ মার্চ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিরিজের প্রথম দুটি ওয়ানডে শুরু হবে দুপুর দুইটায়। ২৩ মার্চ শেষ ম্যাচটি আধঘণ্টা দেরিতে হবে একই ভেন্যুতে। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডের দিন প্রথম রোযা। ইফতারের সময় প্রথম ইনিংসের বিরতি যেন দেওয়া যায়, সেই কারণেই মূলত ওই ম্যাচটি দুপুর আড়াইটায় দেওয়া হয়েছে।

ওয়ানডে সিরিজ শেষ করে ২৪ মার্চ দুই দলই চট্টগ্রামের উদ্দেশে যাত্রা শুরু করবে। ২৭, ২৯ ও ৩১ মার্চ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সবগুলো ম্যাচ দুপুর ২টায়। পরদিন ঢাকায় ফিরে দুইদিন অনুশীলন করে ৪ এপ্রিল বাংলাদেশের সাথে একমাত্র টেস্ট খেলবে আয়ারল্যান্ড।

সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

১৮ মার্চ- প্রথম ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম

২০ মার্চ- দ্বিতীয় ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম

২৩ মার্চ- তৃতীয় ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম

২৭ মার্চ- প্রথম টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২৯ মার্চ- দ্বিতীয় টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

৩১ মার্চ- তৃতীয় টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

৪ এপ্রিল- একমাত্র টেস্ট, ভেন্যু- মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!