বাজুয়ারডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

0 ৭৭

ঈমান আলীঃ বাজুয়ারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জারি করা নীতিমালা অনুযায়ী ১৩ জানুয়ারি (সোমবার) ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
ও পুরুষ্কার বিতরণী মাধ্যমে স্কুল পুর্যায়ের প্রথম পর্ব শেষ করা হয়েছে।

জানা যায়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তিনটি গ্রুপে ভাগ হয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
‘ক’ গ্রুপে ১ম ও ২য় শ্রেণির, ‘খ’ গ্রুপে ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীরা ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।
‘ক’ গ্রুপের শিক্ষার্থীদের ৫০ মিটির দৌড়, ২৫ মিটার চকলেট দৌড়, দীর্ঘলাফ, ক্রিকেট বল নিক্ষেপ, গুপ্তধন উদ্ধার, যেমন খুশি তেমন সাজ প্রতিযোগিতা। ‘খ’ গ্রুপে ১০০ মিটার দৌড়, দীর্ঘলাফ, উচ্চলাফ, ভারসাম্য দৌড়, ক্রিকেট বল নিক্ষেপ ও অঙ্ক দৌড় প্রতিযোগিতা অংশ গ্রহন করে। আর সাংস্কৃতিক অংশে ‘ক’ গ্রুপে ছড়া আবৃত্তি, চিত্রাঙ্কণ, নৃত্য ও বাংলা সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ‘খ’ গ্রুপের শিক্ষার্থীদের কবিত আবৃত্তি, চিত্রাঙ্কণ, নৃত্য, পল্লিগীতি বা লোকগীতি, দেশাত্মবোধক গান ও একক অভিনয় ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।এসময় উপস্হত ছিলেন বাজুয়ারডাঙ্গা সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মোঃ আব্দুল গনি আসাদ, স্কুল কমিটির সহসভাপতি মোঃ কামালউদ্দীন, সহকারি শিক্ষক,আসমাতুন্নেছা,গোপাল চন্দ্র আমিন, মোঃ জাহিদ হাসান,ও দপ্তরি কাম প্রহরী, বিমল কুমার মালী।