বিয়ের আয়োজন হলেও বিয়ে হয়নি, বাল্য বিয়েতে ৩ বছর ৮ মাস নিষেধাজ্ঞা

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 15 ভিউস

ইয়ারব হোসেন: বাল্য বিয়ের সকল আয়োজন শেষ। মেয়ের বাড়িতে বরযাত্রী হাজির।বরের পোশাকে বর প্রস্তুত। বিয়ে পড়ানোর জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ । কিন্তু শেষ রক্ষা হলো না। বিয়েতে ৩ বছর ৮ মাস নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার এল্লারচর গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়,সদর উপজেলার এল্লারচর গ্রামের আব্দুল বারির ৯ম শ্রেণীর পড়ুয়া মেয়ে মুনিরা খাতুনের সঙ্গে একই উপজেলার দহাকুলা গ্রামের ১৯ বছর বয়সের আলাউদ্দিনের ছেলের সঙ্গে বিয়ের দিনক্ষন ঠিক হয়।দেখাশুনো শেষ করে বিয়ের দিন নির্ধারন ছিল রোববার। বিয়ের প্রস্তুতি চলছিল গোপনে।কিন্তু শেষ রক্ষা হলো না। রোববার সন্ধ্যায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, জেলা পরিষদের সদস্য এড শাহনাজ পারভীন মিলি  ও এস আই কুদ্দুস আলীর নেতৃত্বে উপস্থিত হন মেয়ে ও ছেলের বাড়িতে। তাদের দুই পরিবারের সদস্যসহ ছেলে ও মেয়ের পিতা ও মা হাজির করা হয়। পরে ছেলে , মেয়ে ও তাদের পিতা ও মায়ের উপস্থিততে আগামি ৩ বছর ৮ মাস পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হয়। লিখিত ভাবে মুচলেকা নেওয়া হয়।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার ও জেলা পরিষদের সদস্য এড শাহনাজ পারভীন মিলি জানান, বাল্য বিবাহ বন্ধে জেলাব্যাপি কার্যক্রম চালানো হচেছ।এ কার্যক্রম অব্যাহত থাকবে।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!