ভোমরা সিএন্ডএফ নির্বাচন ৩ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত; ব্যবহার করা যাবেনা ‘‘ডাব” প্রতীক

0 ৮৯

নিজস্ব প্রতিবেদক: ভোমরা কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্টস্ এ্যাসোসিয়েশন (ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশন) নির্বাচন শ্রম আদালত খুলনা এর নির্দেশে আগামী ৩রা ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে। অপর একটি রিটে ওই নির্বাচনে ব্যবহৃত ‘ডাব’ প্রতীক ব্যবহারে বিরত থাকতেও বলা হয়। রবিবার সাতনদীকে ভোমরা সিআন্ডএফ এজেন্টস্ আহবায়ক এজাজ আহমেদ স্বপন বিষয়টি নিশ্চিত করেন।

এ এসএম মাকসুদ খান কর্তৃক হাইকোর্টে দায়েরকৃত শ্রম৩১/২০২২ নং মালায় এ স্থগিতাদেশ দেয়া হয়। ৬ জানুয়ারি এক আদেশে বলা হয় ভোমরা কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্টস্ এ্যাসোসিয়েশন (ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশন) নির্বাচন আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত রাখতে এবং আগামী ১০ দিনের মধ্যে ভোমরা কাস্টম ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস্ এসোসিয়েশকে জবাব দিতে বলা হয়।

অপরদিকে, বাংলাদেশ কংগ্রেসের প্রতীক ডাব অন্য কোন সামাজিক বা পেশাজীবী সংগঠনের নির্বাচনে প্রতীক হিসেবে ব্যবহার করা কেনো অবৈধ হবে না এ মর্মে রুল জারী করেছে হাই কোর্ট। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দীলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ এই রুল জারী করেন।

সাতক্ষীরার ভোমরা কাস্টমস এ্যান্ড ক্লিয়ারিং এজেন্ট এ্যাসোসিয়েশন তাদের নির্বাচনে ডাব প্রতীক ব্যবহার করায় উক্ত নির্বাচন চ্যালেঞ্জ করে বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম রিটটি দায়ের করেন এবং তিনি নিজেই এটি আজ শুনানী করলে হাই কোর্ট এই নির্বাচন কেনো অবৈধ হবে না মর্মে জানতে চেয়ে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে প্রতিপক্ষের ওপর আদেশ দান করেন।
প্রধান নির্বাচন কমিশনার, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক, খুলনা বিভাগীয় লেবার অধিদপ্তরের পরিচালক, খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রার, সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা, সাতক্ষীরার ভোমরা কাস্টমস এ্যান্ড ক্লিয়ারিং এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি ও উক্ত সংগঠনের নির্বাচন কমিশনারকে রিটে প্রতিপক্ষ করা হয়েছে।

error: Content is protected !!