রাজনৈতিক নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে হবে

কর্তৃক Abdullah Al Mahfuj
০ কমেন্ট 60 ভিউস

নিজস্ব প্রতিবেদক: বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন বলেছেন, বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলামসহ সকল রাজনৈতিক নেতা কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।বর্তমান সরকারকে অবৈধ সরকার উলে-খ করে তিনি বলেন, যে আদেশের অজুহাতে বর্তমান সরকার তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিতে চায়না সেই আদেশেই দুইবার তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলা আছে। সরকার চাইলেই সেটি সম্ভব। তিনি বলেন, চুড়ান্ত আন্দোলনের আগেই সরকারের বোধদ্বয় হবে। জেলা বিএনপির আয়োজনে শনিবার সকাল ১০টায় শহরের আমতলা মোড়ের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এডভোকেট সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিমের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য সাবেক এমপি কাজী আলাউদ্দিন, ডা. শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হাবিব, মৃনাল কান্তি রায়, পৌর বিএনপির আহবায়ক শের আলী, সদস্য সচিব ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, এ্যাডভোকেট শাহানা পারভীন বকুল প্রমূখ। আলোচনা সভায় বিএনপি ও তার অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, আদালত, নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রশাসন যন্ত্রসহ সব কিছু সরকার ধ্বংশ করে ফেলেছে। সর্বস্তরের প্রশাসন আজ সরকারের আজ্ঞাবাহি হিসেবে কাজ করে। সরকার প্রশাসনকে জনগনের প্রতিপক্ষ হিসেবে দাড় করিয়েছে। বিএনপি ক্ষমতায় এলে রাষ্ট্রকাঠামো সংস্কার করা হবে বলে উল্লেখ করেন তিনি। তিনি বলেন, তত্বাবধায়ক সরকার যদি খারাপ হয় তত্বাবধায়ক সরকারের দায়ের করা মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, তারেক রহমানকে কেন সাজা প্রদান করা হলো। অথচ আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে যাবতীয় মামলা প্রত্যাহার করিয়ে নিয়েছে। নিরপেক্ষ, নির্দলীয় তত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। আন্দোলনের মাধ্যমে এ দাবী আদায় করে ছাড়া হবে।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!