রিমান্ড শেষে কারাগারে মাওলানা মামুনুল ও রফিকুল

0 ১০৮

সাতনদী অনলাইন ডেস্ক: কয়েক দফা রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে আলোচিত হেফাজত নেতা মাওলানা মামুনুল হক ও শিশুবক্তা খ্যাত মাওলানা রফিকুল ইসলামকে। গতকাল  ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর এ আদেশ দেন।
আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক মোতালেব হোসেন জানান, ‘দুই আসামির বিরুদ্ধে পল্টন ও মতিঝিল থানার পৃথক দুই মামলায় রিমান্ড শেষে আদালতে হাজির করেন মামলা সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তারা। একই সঙ্গে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।’ উল্লেখ্য, গত ১৮ই এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করা হয়। এরপর তার বিরুদ্ধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে দেয়া কর্মসূচিতে সহিংসতাসহ নানা অভিযোগে সারাদেশে প্রায় অর্ধশতাধিক মামলা দায়ের হয়।
অন্যদিকে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দেয়ায় গত ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে তার গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলার লেটিরকান্দা থেকে আটক করে র‌্যাব। পরদিন ৮ এপ্রিল র‌্যাব বাদী হয়ে গাজীপুর মহানগরীর গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।।


error: Content is protected !!