সাতক্ষীরা পৌর কাউন্সিলর শহিদুল শতাধিক শিক্ষার্থীর যাতায়াতের পথ আটকে দিলো !

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 10 ভিউস

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরায় নিজের মৎস্য ঘেরের স্বার্থে রাস্তা আটকে শিশুদের স্কুলে যাওয়া বন্ধ করলেন পৌর ৬নং ওয়ার্ড কাউন্সিলর। এতে শত শত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে।
সাতক্ষীরা পৌরসভার বাঁকাল ইসলামপুর-২ নং এলাকার বাসিন্দা সোহরাব হোসেন, মোমেনা খাতুন, আঃ সালাম জানান, আমরা সাতক্ষীরা পৌরসভার একেবারে সীমানায় বসবাস করি। আমাদের সন্তানরা কুখরালী আমতলা দাখিল মাদ্রাসা, আমতলা প্রাইমারী স্কুল, বেজওয়ার ডাঙ্গী প্রাইমারীস্কুল সহ বিভিন্ন স্কুলে পড়াশোনা করে। শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য স্থানীয় ৬নং ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলামের ঘেরের মধ্য দিয়ে রাস্তা রয়েছে। কিন্তু কাউন্সিলর শহীদুল সেই রাস্তা আটকে দিয়েছে। ওই রাস্তাটি বন্ধ থাকায় প্রায় ১ঘন্টার রাস্তা হেঁটে তাদের স্কুলে যেতে হচ্ছে। এতে করে এলাকার শিক্ষার্থী স্কুল মাদ্রাসায় যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। অনেকই দীর্ঘ পথ হেঁটে স্কুলে যেতে চায় না।
আমতলা দাখিল মাদ্রাসা ৭ম শ্রেণির শিক্ষার্থী আয়েশা খাতুন ও সোনিয়া খাতুন জানায়, ঘেরের মধ্যে রাস্তা দিয়ে মাদ্রাসায় যেতে সময় লাগে ১০ মিনিট আর অন্য রাস্তা দিয়ে যেতে সময় লাগে এক থেকে দেড় ঘণ্টা লাগে। এছাড়া ওই রাস্তাটি ফাঁকা হওয়ায় মাদ্রাসায় যেতে ভয় লাগে। যে কারণে ঠিকমত মাদ্রাসায় যাওয়া হচ্ছে না।
এবিষয়ে আমতলা দাখিল মাদ্রাসার সুপার মাওঃ জাহাঙ্গীর মোর্ত্তজা রেজা বলেন, এটা দীর্ঘদিনের সমস্যা। ঘেরের মধ্যের রাস্তাটি বন্ধ করে দেওয়ায় অত্র এলাকার শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ে। আমরা চেষ্টা করছি বিষয়টির সমাধান করার জন্য।
অভিযুক্ত কাউন্সিলর শহীদুল ইসলাম ঘেরের রাস্তাটি বন্ধ করার কথা স্বীকার করে বলেন, ওই রাস্তাটি জরাজীর্ণ হয়ে পড়েছে। তার উপর দিয়ে হাটাহাটি করলে ভেঙে যাবে। একটু রোদ হলেই আমি রাস্তাটি ছেড়ে দেবো।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!