সাপ-কুকুরের প্রতিষেধক কমিউনিটি ক্লিনিক ও উপজেলায় দেওয়ার সুপারিশ

কর্তৃক Abdullah Al Mahfuj
০ কমেন্ট 70 ভিউস

জাতীয় ডেস্ক: সাপে কাটা রোগীদের কমিউনিটি ক্লিনিক এবং কুকুরে কামড়ানো রোগীদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিষেধক দেওয়ার যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।
বুধবার (২১ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩৭তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে কমিটির সদস্য লুৎফুন নেসা খান, শাহাদারা মান্নান ও কানিজ ফাতেমা আহমেদ এতে অংশগ্রহণ করেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন অধিদপ্তর ও সংস্থা প্রধান, ওয়েভ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালকসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও এতে উপস্থিত ছিলেন।
বৈঠকে ওয়েভ ফাউন্ডেশন কর্তৃক সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ে মূল্যায়ন উপস্থাপনা ও এর আলোকে মন্ত্রণালয়ের কার্যক্রম ও করণীয় এবং ডে-কেয়ার সেন্টারের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া, গত সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।
ডে-কেয়ার সেন্টারগুলো নিয়মিত পরিদর্শন এবং শিশু অ্যাকাডেমির কার্যক্রম উপজেলা পর্যায়ে সম্প্রসারণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি। এছাড়া, সুবিধাজনক সময়ে কমিটি কর্তৃক ঢাকার কয়েকটি শিশু দিবাযতœ কেন্দ্র পরিদর্শনের ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
বৈঠকের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিবসহ পরিবারের সদস্য, জাতীয় চার নেতা এবং মহান স্বাধীনতা যুদ্ধে যারা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয় ও বিজয়ের মাসের শুভেচ্ছা জানানো হয়।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!