হৃদয়ের ব্যাটে শেখ জামালের জয়

কর্তৃক porosh
০ কমেন্ট 29 ভিউস

স্পোর্টস ডেস্ক:

দারুণ ছন্দে আছেন তৌহিদ হৃদয়। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে তার ঝড়ো ব্যাটিংয়ে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রথম বিভাগ থেকে উঠে আসা ঢাকা লিওপার্ডসের দেওয়া ১৭০ রানের জবাবে খেলতে নেমে হৃদয়ের ৩০ বলে ঝড়ো ৫৪ রানের অপরাজিত ইনিংসে ৮ উইকেটের বড় জয় পায় শেখ জামাল।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় ঢাকা লিওপার্ডস। শেখ জামালের মৃত্যুঞ্জয় চৌধুরী ও পারভেজ রাসুলের বোলিংয়ে ১৬৯ রানে অলআউট হয় ঢাকা। জবাবে খেলতে নেমে শুরুতে ওপেনার সাইফ হাসানকে (৮) হারলেও জয় পেতে সমস্যা হয়নি শেখ জামালের।

তাদের দ্বিতীয় উইকেটে সৈকত আলী ও ফজলে মাহমুদ রাব্বি মিলে ৪৩ রানের জুটি গড়েন। সৈকত ৫৬ বলে ৬৩ রান করে আউট হলে ক্রিজে নামেন ইংল্যান্ডের বিপক্ষে মাত্র আন্তর্জাতিক ক্রিকেট পা রাখা হৃদয়। দারুণ ফর্মে থাকা এই ব্যাটার রাব্বির সঙ্গে অবিচ্ছিন্ন ৮১ রানের জুটি গড়ে জিতিয়ে মাঠ ছাড়েন।

রাব্বি ৭৯ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে হৃদয় খেলেন ৫৪ রানের ঝড়ো ইনিংস। ৩০ বলে ৭ চার ও ২ ছক্কায় মিরপুরে ঝড় তোলেন তিনি। তার এই ব্যাটিংয়েই ৩১.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নুরুল হাসান সোহানের দল।

ঢাকা লিওপার্ডসের বোলারদের মধ্যে সালাউদ্দিন শাকিল ও চাতুরাঙ্গা ডি সিলভা একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শেখ জামালের বোলিং তোপে পড়েন ঢাকা লিওপার্ডসের ব্যাটাররা। মৃত্যুঞ্জয় ও রাসুলের বোলিংয়ে ৩৯.৩ ওভারে ১৬৯ রানে অলআউট হয় প্রথমবার প্রিমিয়ার লিগ খেলতে আসা দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৪১ ও মঈন খান ৪০ রানের ইনিংস খেলেন। শেষ দিকে ডি সিলভার ২৫ ও মেহরাব হোসেন যোশির ২০ রানের সুবাদে দেড়শ ছাড়ায় দলটি।

শেখ জামালের বোলারদের মধ্যে ২৩ রানে রাসুল তিনটি এবং ৩১ রানে মৃত্যুঞ্জয় সমান সংখ্যক উইকেট নেন। এছাড়া শফিকুল ইসলাম নেন দুটি উইকেট।



রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!