৬০০ ইউক্রেনীয় সেনাকে হত্যার দাবি করলো রাশিয়া

কর্তৃক Abdullah Al Mahfuj
০ কমেন্ট 30 ভিউস

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলা চালিয়ে ছয় শতাধিক ইউক্রেনীয় সেনাকে হত্যার দাবি করেছে রাশিয়া। রবিবার ক্রামাটর্স্ক শহরে দুটি ভবনে হামলা চালিয়ে এসব ইউক্রেনীয় সেনাকে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এই দাবি স্বতন্ত্রভাবে যাচাই করা সম্ভব হয়নি রয়টার্সের পক্ষে। রুশ দাবির বিষয়ে ইউক্রেনেরও কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে ক্রামাটর্স্ক শহরের ইউক্রেনীয় মেয়র বলেছিলেন, শহরে রুশ হামলা হয়েছে। একাধিক ভবনে হামলা হলেও কোনও হতাহত নেই।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, মাকিভকা শহরে রুশ ব্যারাকের হামলার প্রতিশোধ নিতে ক্রামাটর্স্কের দুটি ভবনে হামলা চালানো হয়েছে।
ডনেস্ক অঞ্চলে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় ৮৯জন রুশ সেনা নিহত হয়েছে স্বীকার করেছে রাশিয়া। তবে ইউক্রেন নিহতের সংখ্যা অনেক বেশি বলে দাবি করেছিল।
এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেনীয় সেনাদের অবস্থান সম্পর্কিত নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে এই হামলা চালানো হয়। দুটির ভবনের একটিতে সাত শতাধিক এবং অপর ভবনে ছয় শতাধিক ইউক্রেনীয় সেনা অবস্থান করছিল।
বিবৃতিতে বলা হয়েছে, সাময়িক সেনা অবস্থানে রাশিয়ার বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলায় ৬ শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে।

 

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!