৭ ডিসেম্বর সাতক্ষীরা মুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

কর্তৃক Ayub hossaen Rana
০ কমেন্ট 71 ভিউস

নিজস্ব প্রতিবেদক:

মহান ৭ ডিসেম্বর’ ৭১ সাতক্ষীরা মুক্ত দিবস উপলক্ষে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) বেলা ১১ টায় সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“আজ আমাদের আনন্দের দিন। আজ আমাদের সাতক্ষীরা মুক্ত হয়েছিল। তিনি আরো বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের জন্য জাতির জনক বঙ্গবন্ধু এক ভাষণেই বাঙালী জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। যা বিশ্বের কোন নেতা করতে পারেনি। বাঙালীদের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। আমাদের ইতিহাস ভোলা যাবেনা। যারা ইতিহাস ভূলে যায় তারা কখনও উন্নতি করতে পারেনা। তিনি বলেন, আমাদের সাতক্ষীরার অনেক বীর মুক্তিযোদ্ধা ও নেভাল কমান্ডোরা বীর শ্রেষ্ঠ হতে পারতো। কিন্তু দেয়া হয়নি। আমরা বিভিন্নভাবে বঞ্চিত হয়েছি। আমি সাতক্ষীরার মুক্তিযোদ্ধাদের জন্য ছাড়াও দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের দাবী ও সন্মান আদায়ে কাজ করেছি।”


আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তণ জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন মশু, প্রাক্তণ জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মীর মাহমুদ হাসান লাকী, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জিল্লুল করিম, বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক, বীর মুক্তিযোদ্ধা এবিএম আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা এড. মোস্তফা নুরুল আলম, বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোমেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব লায়লা পারভীন সেঁজুতি, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত কুমার ঘোষ, শরীফ প্রমুখ। আলোচনা সভা শেষে সাতক্ষীরার খুলনা রোড মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধা এমপি রবিসহ অতিথিও বীর মুক্তিযোদ্ধারা। এসময় জেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!