আম্ফানের আঘাতে লন্ডভন্ড শ্যামনগরের বুড়িগোয়ালিনী ইউনিয়ন

0 ৬৯

দীপক মিস্ত্রী ,বুড়িগোয়ালিনী (শ্যামনগর) :  সুপার সাইক্লোন আম্ফানের আঘাতে শ্যামনগর উপজেলার ৯ নম্বর বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৪,৫,৬,৭,৮,৯ ওয়ার্ডের সকল গ্রাম প্লাবিত। পূর্ব দুর্গাবার্টির আগ্রাসী খোলপেটুয়া নদী গ্রাস করেছে ৪,৫,৬, নং ওয়ার্ড। দাতিনাখালি মাসুদ মোড় সংলগ্ন কদমতলা নদী প্লাবিত করেছে ৭ ৮ ৯ নং ওয়ার্ড।

২০১৯ সালে ভয়ঙ্কর এ বুলবুল কেড়ে নিয়েছিল মানুষের সর্বস্ব, তারপর শুরু হলো আন্তর্জাতিক দুর্যোগ করোনা ভাইরাস অনেক কষ্টের দিন যাপন করছিল দক্ষিণ অঞ্চলের জনগণ। আর এই দক্ষিণ অঞ্চলের জনগণ নির্ভর হয়ে থাকে চিংড়ি চাষের উপরে, সবে শুরু হয়েছে চিংড়ির ভরা মৌসুম, ঠিক সেই মুহূর্তে শুরু হয়ে গেল সুপার সাইক্লোন আম্পান, আর এই আম্পান কেড়ে নিয়ে গেল চিংড়ি চাষীদের সর্বস্ব।

বর্তমানে দেখা দিয়েছে মানুষের খাদ্যাভাব, সুপ্রিয় পানির অভাব, রাস্তাঘাট বলতে কিছুই নেই সব জরাজীর্ণ, তবে স্থানীয়দের অভিযোগ,আম্পানের চেয়ে বেশি দোষী শ্যামনগর উপজেলা পানি উন্নয়ন বোর্ড।

তবে আম্ফান শুরুর আগে থেকে বিরামহীনভাবে কাজ করে শেষ রক্ষা করতে পারলেন না অত্র ইউনিয়নের চেয়ারম্যান বাবু ভবতোষ কুমার মন্ডল। আম্পান শুরু থেকে মানুষের কাছে রান্না খাবার পৌঁছে দিচ্ছেন, বুড়িগোয়ালিনী ইউনিয়নের অভিভাবক চেয়ারম্যান বাবু ভবতোষ কুমার মন্ডল সকল সাইক্লোন শেল্টার গুলোতে।

ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন করেছেন শ্যামনগর কালিগঞ্জ (আংশিক) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এস এম আতাউল হক দোলন। এই রিপোর্ট লেখা অবদি ভাঙ্গন কনলিত স্থানে কাজের প্রস্তুতি চলছিল।