আশাশুনি খোলপেটুয়া নদীর বেড়িবাঁধে ভাঙ্গনের আশংকা: দ্রুত সংস্কার দাবী

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 13 ভিউস

সচ্চিদানন্দদে সদয়, আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি : আশাশুনি সদরের দয়ারঘাট গ্রামে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধে ভয়াবহ ফাঁটল দেখা দিয়েছে। এরমধ্যে কয়েকটি ফাঁটল দিয়ে পানি ভেতরে ঢুকেছে। যেকোন মুহুর্তে ভেঙ্গে বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হয়ে আশাশুনি সদর প্লাবিত হতে পারে। এছাড়া সদর থেকে বলাবাড়িয়া গ্রামে যাওয়ার রাস্তায় থাকা একটি মৎস্য ঘেরের পানি নিস্কাশনের গেট ভেঙ্গে জোয়ারের পানি প্রবল বেগে ভেতরে প্রবেশ করতে থাকলে প্রায় ২/৩ ঘণ্টা ওই গ্রামে যাতায়াত বন্ধ হয়ে পড়ে।
শনিবার (৩১ আগষ্ট) সকালে সরজমিনে ভাঙন কবলিত দয়ারঘাট গ্রামে গেলে দেখা যায়, নদীতে অস্বাভাবিক জোয়ারের তোড়ে বাঁধ ছাপিয়ে যেতে মাত্র এক ফুট অবশিষ্ট আছে। রাতের জোয়ার আরও বেশি হবে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এর সামনে উত্তর দিকে হরিপদ বিশ্বাসের বাড়ির সামনে বাঁধেও ভয়াবহ ফাঁটল দেখা দিয়েছে। এরমধ্যে খেয়াঘাট সংলগ্ন শ্বশ্মান শীলের বাড়ির সামনে বেড়িবাঁধ চুঁইয়ে তার পুকুরে পড়ছিলো। তাৎক্ষনিকভাবে বাঁধ সংলগ্ন ব্রাইট স্পোর্টিং ক্লাবের সদস্য ও স্থানীয় লোকজন পানি চুঁয়ানো স্থানগুলো মেরামত করার চেষ্টা করেছে। তারা দ্রুত বাঁধটি মেরামতের জন্য স্থানীয় চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- নদীর অস্বাভাবিক জোয়ারে ক্ষতিগ্রস্ত বাঁধে এমনটা হচ্ছে শুনেছি। স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়েছে। পরিষদ ও প্রশাসেনর পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!