এগিয়ে আছে স্বপন-মাকসুদ প্যানেল

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের নির্বাচন; ২৯ প্রার্থীর মনোনয়ন জমা; জেলা আওয়ামী লীগের সমর্থন;

0 ২৮৫

আহাদুর রহমান (জনি): দীর্ঘ দিন ধরে আলোচনায় সমালোচনায় থাকা ভোমরা কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্টস্ এ্যাসোসিয়েশন (ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশন) এর বহু প্রতিক্ষিত নির্বাচন আগামী ১১ জানুয়ারি। এদিকে আহবায়ক কমিটির দায়িত্ব পালন আশান্বিত করেছে ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের নির্বাচনে অংশ নেয়া সাধারণ ভোটারদের।
ইতোমধ্যেই গঠিত হয়েছে নির্বাচন কমিশন। ত্রি-বার্ষিক নির্বাচনে নির্বাচন কমিশনানের দায়িত্ব পালন করছেন ব্যবসায়ী ও আ’লীগ নেতা আলহাজ¦ এইচ এম আরাফাত, সদস্য মো: আশরাফুজ্জামান ও ওয়ালী উল্লাহ। এবার নির্বাচনে ভোটার তালিকায় স্থান পেয়েছে ১২০ জন ব্যবসায়ী।
এদিকে শ্রম অধিদপ্তরে নির্দেশনার পর পাঁচ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি দায়িত্ব নিয়েই ভোমরা স্থল বন্দর ব্যবসামুখি করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। তাই তাদের উপর আস্থা জন্মেছে সিঅ্যান্ডএফ এজেন্টসদের। তাই অনেকেই সরাসরি পরিচয় প্রকাশ না করলেও এই কমিটিকেই নির্বাচিত কমিটি করতে আশা প্রকাশ করেছেন।
অপরদিকে ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন জমা প্রদান করেছেন প্রার্থীরা। মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রার্থীরা শান্তিপ‚র্ণ ভাবে প্রধান নির্বাচন কমিশনারের কাছে তাদের মনোনয়ন পত্র জমা দেন। বিভিন্ন পদে মোট ২৯ টি মনোনয়ন জমা পড়েছে বলে প্রধান নির্বাচন কমিশনার এইচ এম আরাফাত হোসেন নিশ্চিত করেছেন।
সভাপতি পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন যথাক্রমে এজাজ আহমেদ স্বপন, কাজী নওশাদ দিলওয়ার রাজু, হাবিবুর রহমান হাবিব।
সহ-সভাপতি পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩জন যথাক্রমে আব্দুল মোমেন খান চৌধুরি সান্টু, মিজানুর রহমান ও আব্দুল আহাদ।
সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন যথাক্রমে এ এস এম মাকছুদ খান, মোস্তাফিজুর রহমান নাসিম, আবু মুছা, অহিদুল ইসলাম ও কাজী ইমাম উদ্দীন
যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন ২ জন যথাক্রমে শাহানুর ইসলাম শাহীন ও আবু হাসান,
সাংগঠনিক, বন্দর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন যথাক্রমে রিয়াজুল হক, বিলকিস সুলতানা সাথী ও আমিনুল হক আনু।
কাস্টমস ও দপ্তর সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন যথাক্রমে আক্তার হোসেন পানি ডাক্তার, জি এম আমির হামজা ও মোমিনুর রহমান।
অর্থ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন যথাক্রমে জাকির হোসেন মন্টু, মুনসী রইসুল হক ও দীপংকর ঘোষ এদিকে সাধারন সদস্য পদে মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন যথাক্রমে নাছিম ফারুক খান মিঠু, রবিউল ইসলাম, রাম কৃষ্ণ চক্রবর্তী, গোলাম ফারুক বাবু, এস এম লুৎফর রহমান, এস এম আব্দুস সালাম ও রোখসানা পারভীন।
ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে ব্যবসায়ীদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। প্রকৃত ব্যবসায়ীদের সমন্বয়ে ভোমরা স্থল বন্দরে সিঅ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশন এর আহবায়ক শেখ এজাজ আহম্মেদ স্বপন ও সদস্য সচিব এ এসএম মাকছুদ খানের নেতৃত্বে ৯ সদস্যের প্যানেল তৈরি হয়েছে। পরিচ্ছন্ন ইমেজের অধিকারীদের সমন্বয়ে গঠিত এ প্যানেলের প্রতি এবার ব্যবসায়ীরাও আস্থা রাখছে।
ভোমরা কে এগিয়ে নিতে ইতোমধ্যেই নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদসহ সংশ্লিষ্ট অনেক গণ্যমান্য ব্যক্তিদের সাথে আলোচনা করেছেন আহবায়ক কমিটির এই প্যানেল। স্বপন-মাকছুদের হাতেই ভোমরার উন্নয়ন হবে ও ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা হবে এমনই প্রত্যাশা প্রকৃত ব্যবসায়ীদের। তাদের দাবী আর যেন কোন সিন্ডিকেট তৈরি না হয় ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনে।
জেলা আওয়ামী লীগের সমর্থন
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের নির্বাচনে এজাজ আহমেদ স্বপন ও মাকসুদ খানের প্যানেলকে সমর্থন জানিয়েছে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ। সোমবার (২৭ ডিসেম্বর) সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একে ফজলুল হক ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে জানান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শহরে বসবাসরত অধিকাংশ নেতৃবৃন্দ, সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সভাপতি/ সাধারণ সম্পাদকদ্বয়ের পরামর্শ মোতাবেক আগামী ১১ জানুয়ারি ২০২২ খ্রি: তারিখে ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের ত্রি-বার্ষিক প্রতিনিধি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখা শেখ এজাজ আহমেদ স্বপন ও এ এস এম মাকসুদ খানের সমন্বয়ে গঠিত প্যানেলকে সর্ব সম্মতিক্রমে সমর্থন জানিয়েছে।


error: Content is protected !!