কুঁন্দুড়িয়া প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

0 ৪৯৫

আশাশুনি প্রতিবেদক: আশাশুনি উপজেলার ২০ নং কুঁন্দুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুর্শিদা খাতুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসার খুলনার উপ পরিচালক মাহবুব এলাহী স্বাক্ষরিত অফিস আদেশে এ বরখাস্তাদেশ দেওয়া হয়েছে।

আদেশে প্রকাশ, প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল ম্যানেজিং কমিটি গঠনে অসহযোগিতা, একাধিক ব্যক্তিকে অশ্লিল ভাষায় গালিগালাজ ও বিভিন্ন লোকজন দিয়ে হুমকী প্রদান, বিদ্যালয়ে অননুমোদিতভাবে অনুপস্থিত থাকা, অনুপস্থিত থেকেও হাজিরা খাতায় স্বাক্ষর করা, বিদ্যালয় এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও শিক্ষার পরিবেশ বিনষ্ট করা, স্টুডেন্ট প্রোফাইল তৈরি না করা, শিক্ষার্থীদের শিখন ঘাটতি চিহ্নিতকরণপূর্বক নিরাময়ের উদ্যোগ গ্রহণ না করার অভিযোগ প্রমানিত হয়েছে। বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ শান্তি ও শৃঙ্খলা বজায় রাখা, পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং বিভাগীয় মামলার স্বার্থে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ১২ (১) ধারায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে উপজেলা শিক্ষা অফিসার স্কুলের সহকারী শিক্ষক কবিতা বিশ্বাসের উপর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব অর্পন করেছেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক স্কুল পরিচালনা কমিটির সভাপতিসহ সকল সদস্যদের নিয়ে বুধবার (২৪ নভেম্বর) সভা করেছেন। সভায় স্কুলের সার্বিক উন্নয়নসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।


error: Content is protected !!