খুলনার সড়ক ও নৌপথ ফের সচল

কর্তৃক Ayub hossaen Rana
০ কমেন্ট 119 ভিউস

খুলনা ব্যুরো: খুলনায় দুই দিনের গণপরিবহন ও লঞ্চ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে প্রত্যাহার করা হয়েছে ২৪ ঘণ্টা ট্রলার বন্ধের সিদ্ধান্তও। শনিবার (২২ অক্টোবর) বিকেল থেকে ঘাটে ট্রলার চলাচল শুরু হয়। এর আগে দুপুর থেকে গণপরিবহন ও লঞ্চ বিভিন্ন রুটে ছেড়ে যায়। ফের সচল হয়েছে খুলনার সড়ক ও নৌপথ।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা অভিযোগ করে বলেন, খুলনায় বিভাগীয় সমাবেশ ঠেকানোর জন্য এই ধর্মঘট ডাকা হয়েছিল। যাতে নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে না পারেন। তবে কোনো বাধাই নেতা-কর্মীদের সমাবেশে আসা ঠেকাতে পারেনি। সকল বাধা অতিক্রম করে নেতা-কর্মীরা সমাবেশ সফল করেছেন। খুলনার সমাবেশে জনস্রোত সৃষ্টি হয়েছে। সমাবেশ শেষ এখন তারা আবার সব চালু করেছে। এই ধর্মঘটে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়ে।

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব বলেন, মালিকরা দুই দিন পরিবহন ধর্মঘট ডাকে। সেই ধর্মঘটে শ্রমিকরাও একাত্মতা প্রকাশ করে। শুক্রবার সকালে শুরু হওয়া এই ধর্মঘট চলে শনিবার দুপুর পর্যন্ত। দুপুরে পরিবহন চলাচল শুরু হয়। এখন বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

রূপসা ঘাট মাঝি সমিতির সাধারণ সম্পাদক শাহাদাৎ ব্যাপারী বলেন, আজ (শনিবার) সন্ধ্যায় খুলনা জেলা প্রশাসকের সঙ্গে মাঝি সমিতি, পরিবহন সংশ্লিষ্টদের বৈঠক হয়। বৈঠকে আমাদের দাবির বিষয়ে আশ্বাস দেওয়া হলে সন্ধ্যা থেকে রূপসা ঘাট থেকে নৌকা, ট্রলার চলাচল শুরু হয়। এখন যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, বেতন বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে আমরা ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছিলাম। শুক্রবার রাতে মালিক-শ্রমিক পক্ষের বৈঠকে আগামী ৩০ অক্টোবরের মধ্যে দাবি মেনে নেওয়ার আশ্বাসে শনিবার সকাল থেকে লঞ্চ ধর্মঘট প্রত্যাহার করা হয়। তবে সকালে যাত্রী না থাকায় দুটি লঞ্চ ছেড়ে যায়নি। দুপুর থেকে রাত পর্যন্ত চারটি লঞ্চ বিভিন্ন রুটে ছেড়ে গেছে।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!