টিকা নিলেই দেয়া হবে টাকা

0 ২২৮

সাতনদী অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী করোনামহামারি সংক্রমণরোধে গণটিকা কার্যক্রম চালাচ্ছে বেশ কয়েকটি দেশ। একই সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠান কর্মীদের হোমওয়ার্ক থেকে কর্মস্থলে ফেরাতে কর্মীদের টিকা নিতে উদ্বুদ্ধ করে যাচ্ছে। বিশ্বব্যাপী করোনা সংক্রমণ বেড়ে গেলে বিশ্বের অনেক প্রতিষ্ঠান তাদের কর্মীদের বাসায় বসে কাজ করার সুযোগ দেয়।

এখন করোনার টিকা চলে আসায় কর্মীদের দ্রুত সময়ের মধ্যে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদানের ঘোষণা দিয়ে যাচ্ছে বিশ্বের নামি দামি বেশ কয়েকটি প্রতিষ্ঠান। এমন একটি প্রতিষ্ঠান হচ্ছে ভ্যানগার্ড। এটি পৃথিবীর অন্যতম বৃহৎ বিনিয়োগকারী প্রতিষ্ঠান। সম্প্রতি এ প্রতিষ্ঠানটি তাদের কর্মীদের টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে এক হাজার ডলার (যা বাংলাদেশি টাকায় সাড়ে ৮৪ হাজারেরও বেশি) করে দেওয়ার ঘোষণা দিয়েছে।

যুক্তরাষ্ট্রে ভ্যানগার্ডের ১৬ হাজার ৫০০ কর্মী রয়েছে। এসব কর্মীদের টিকাদানে উদ্বুদ্ধ করতে প্রতিষ্ঠানটি সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র বলেন, যেসব কর্মী টিকা নেওয়ার প্রমাণ দেখাবেন, তাদের জন্য প্রণোদনার সুবিধা রাখা হয়েছে। টিকা নেওয়ার মাধ্যমে নিজেকে এবং প্রতিষ্ঠানের সবাইকে ভাইরাস থেকে সুরক্ষিত রাখার স্বীকৃতিস্বরূপ এই প্রণোদনা দেওয়া হচ্ছে।

এর আগে গুগল, মাইক্রোসফট, ফেসবুক এবং উবারের কর্মীদের করোনার টিকা নিতে নির্দেশনা প্রদান করা হয়। সূত্র: সিএনএন


error: Content is protected !!