তালায় ডেঙ্গু প্রতিরোধে ফগার মেশিন দিয়ে ঔষধ ছিটানো ও লিফলেট বিতরণ

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 15 ভিউস

বিশেষ প্রতিবেদক,তালা: তালায় ডেঙ্গু জ¦র থেকে এলাকার মানুষকে সুরক্ষিত রাখতে তালায় ফগার মেশিন দিয়ে ঔষধ ছিটানো হয়েছে। জেলা পরিষদের উদ্যোগে ও তালা উপজেলা প্রশাসনের সহযোগীতায় শুক্রবার সকাল থেকে দিনব্যপী উপজেলা সদরে সহ বিভিন্ন অঞ্চলে ডেঙ্গু মশা সহ সকল প্রকার মশা নিধন করার জন্য ওষুদ ছিটানো হয়। ওষুদ ছিটানো কাজে সার্বিক তত্বাবধান করেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য ও তালা রিপোর্টার্স ক্লাব সভাপতি মীর জাকির হোসেন।

মীর জাকির হোসেন জানান, সারা দেশে ডেঙ্গু জ¦র প্রচন্ড আকার ধারন করায় এখন সর্বত্র ডেঙ্গু আতংক বিরাজ করছে। এরইমধ্যে তালা উপজেলার কৃষ্ণকাঠি গ্রামে একই পরিবারের ২জন সহ জেয়ালা গ্রামে একজন নারী এই রোগে আক্রান্ত হয়েছে। যেকারনে এই রোগ সর্বত্র ছড়িয়ে পড়া রুখতে সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে তালায় অত্যাধুনিক ফগার মেশিন দিয়ে ওষুদ প্রয়োগ করে ডেঙ্গু মশা সহ সব ধরনের মশা নিধন অভিযান’র কার্যক্রম শুরু করা হয়েছে।

২দিন ব্যপী মশা নিধন অভিযানের প্রথম দিন বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তালা উপজেলা পরিষদ এলাকা, হাসপাতাল এলাকা, তালা থানা এলাকা, ডাকবাংলা এলাকা, মহল্লাপাড়া, জেয়ালা ঘোষপাড়া, বারুইহাটি, মুহান্দি, হাজরাকাঠি, মোবারকপুর গ্রাম ও আশপাশের এলাকার স্কুল, কলেজ, ডোবা, পুকুর, জলাশয়, পানি নিস্কাশনের ড্রেন সহ মশার বংশ বিস্তারের সম্ভাব্য প্রায় সকল স্থানে ওষুদ ছিটানো হয়। ফগাার মেশিন দিয়ে ওষুদ ছিটানো কার্যক্রমে সামগ্রিকভাবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, তালা রিপোর্টার্স ক্লাব’র সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, জেলা পরিষদ ডাকবাংলার তত্বাবধায়ক মো. নজরুল ইসলাম।

ফগার মেশিন দিয়ে দুইদিন ব্যপী মশা নিধন অভিযানের শেষ দিনে শুক্রবার সকালে উপজেলার জালালপুর ইউনিয়নের কৃষ্ণকাঠি ও কানাইদিয়া গ্রামে সহ আশ পাশের এলাকায় কার্যক্রম চালানো হবে বলে সূত্রে জানাগেছে।

এদিকে,সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর নির্দেশে “সচেতন হোন, ডেঙ্গু প্রতিরোধ করুন” শে¬াগানে ডেঙ্গুর লক্ষণ, ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তিগত সতর্কতা, বাসস্থানের মশা নিধন, বাসস্থানের বাইরে মশার বংশ বিস্তার রোধে করণীয়, ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে লোকজনকে অবহিত করেন।
শুক্রবার (৯ আগষ্ট) দিনব্যাপী তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেলের নেতৃত্বে তালা উপ-শহরের তালা প্রেসক্লাব,হাসপাতাল,বাজার,মুক্তিযোদ্ধা সংসদ,থানার সামনে,ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে ডেঙ্গুর প্রতিরোধে সচেতনতা মুলক লিফলেট বিতরণ করা হয়।
লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন এসআই কামাল হোসেন,আলমগীর হোসেন, মদন মোহন অধিকারী শরিফুল প্রমুখ।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!