তালায় স্কুল গেইট তৈরীতে অনিয়ম : প্রতিকার চেয়ে আবেদন

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 12 ভিউস

আকবর হোসেন,তালা: তালায় ঠিকাদার ও ইঞ্জিনিয়ারের যোগসাজসে স্কুলের গেইট তৈরী কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে উপজেলা চেয়ারম্যান,উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা প্রকৌশলী বরাবর আবেদন করা হয়েছে।তালা উপজেলায় ২০১৮-২০১৯ অর্থ বৎসরের এডিপি প্রকল্প এর আওতায় ৩৩নং তালা বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অনুকুলে স্কুলের গেইট তৈরীর জন্য ২লক্ষ ৭০ হাজার টাকা বরাদ্ধ হয়। গেইট তৈরীতে অতি নিম্মমানের দ্রব্যসামগ্রী ব্যবহার করা হয়েছে বলে অভিযোগে বলা হয়েছে ।
লিখিত অভিযোগে ৩৩নং তালা বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মিজানুর রহমান বলেন, সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার স্কুল পরিদর্শন করে উক্ত স্কুলের অনুকুলে একটি গেইট বরাদ্ধ দেন। গত ৪ আগষ্ট গেইট লাগাতে আসলে দেখা যায় গেইট তৈরীতে অতি নিম্মমানের দ্রব্য সামগ্রী ব্যবহার করা হয়েছে। গেইটে যে এসএস পাইপ ও শীট দেয়া হয়েছে তা মরিচা পড়া। অতিরিক্ত মরিচা পড়া স্থানে ঘষে ফেলা হয়েছে। তাছাড়া গেইটে প্রচুর দাগ লক্ষ করা গেছে। গেইটের গুনগত মান অতি নিম্মমানের বলে স্কুলের সকল শিক্ষকসহ ম্যানিজিং কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় লোকজন মনে করেন। বাজেটের অর্ধেক টাকাও খরচ হয়নি বরং ইঞ্জিনিয়ার ও ঠিকাদার বরাদ্ধকৃত টাকার সিংগভাগ ভাগ করে খেয়েছে বলে মনে করেন এলাকাবাসী। এ বিষয়ে উপজেলা সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম এর কাছে ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম মনে নেই তবে আবু সাঈদ মিঠু নামের এক ঠিকাদার কাজটি করেছে। পরে খোজ নিয়ে জানা যায় নাসরিন এন্ট্রারপ্রাইজ নামের প্রতিষ্ঠানটি এই কাজটি করছে। নিম্মমানের দ্রব্য সামগ্রী ব্যবহার করা হয়েছে কিনা এ ব্যাপারে তিনি উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলার জন্য বলেন।
এ ব্যাপরে প্রধান শিক্ষক শেখ মিজানুর রহমান বলেন,গেইটটি দেখে গেইট তৈরীর দ্রব্য সামগ্রী নিম্ম মানের হওয়ায় প্রথমে মোবাইল ফোনে উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মোঃ জসিমকে জানালে, তিনি সরেজমিনে এসে বলেন,মান ভাল আছে । এসএস পাইপে মরিচা ধরেনা জানি কিন্ত গেইট তৈরীর আগে এসএস পাইপে মরিচা ধরে গেছে এই ব্যাপরে তিনি বলেন, ও কিছুই না।
এ বিষয়ে ম্যানিজিং কমিটির সভাপতি ও তালা ইউপি সদস্য মীর সামছুদ্দোহা আকবর কল্লোল বলেন, গেইট দেখার পরে প্রধান শিক্ষক আমাকে নিম্মমানের দ্রব্যসামগ্রী দিয়ে গেইট তৈরীর বিষয়টি বলেন, আমি উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মোঃ জসিমকে বিষয়টি জানালে তিনি গেইট এর গুনাগত মান ভাল বলে জানান। তবে আমার কাছে মনে হয়েছে কাজের মান মোটেও ভাল হয়নি।
এ ব্যাপারে উক্ত ঠিকাদারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এছাড়া এ ব্যাপারে জানতে উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মোঃ জসিম এর কাছে ফোন করলে তিনি ফোনটি রিসিভ করেননি।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!