দেশে করোনা সংক্রমণ কমতির দিকে: নাসিমা সুলতানা

0 ৪৭

অনলাইন ডেস্ক: দেশে করোনা সংক্রমণ কমতির দিকে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি বলেন, আইইডিসিআর এর তথ্যও বলছে আমরা পিক টাইমে নাই। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। সদ্য নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এ সংবাদ সম্মেলন করেন।

এ সময় অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, দেশে কোভিড-১৯ কেস এখন কমতির দিকে। কারণ রিয়েল যারা তাদেরই টেস্ট হচ্ছে। যে কোনও উপসর্গ থাকলে বা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসলে পরীক্ষা করান। কিন্তু মানুষের পরীক্ষা করার আগ্রহ একটু কম কারণ কেস একটু কমেছে। আমরা এখন পিকে নাই, আইইডিসিআর (রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান) এর তথ্যও বলছে আমরা পিক টাইমে নাই।

টেস্ট তুলনামূলকভাবে কমেছে। তবে গত দুই তিনের তুলনায় আজ একটু বেশি হয়েছে। তবে আমরা যে পর্যায়ে গিয়েছিলাম, প্রায় ১৯ হাজারের কাছাকাছি সে তুলনায় কম।

তিনি আরো বলেন, একইসঙ্গে ঘনবসতি, বস্তিতে কেস কম, নাই বললেই চলে। উপজেলা-জেলা সব জায়গায় নমুনা নেয়ার ব্যবস্থা আছে। তাই আমরা অনুরোধ করছি কারও উপসর্গ থাকলে যেন টেস্ট করতে আসেন। এখন সরকার নির্ধারিত একটা ফি আছে, সে কারণে অনেকে টেস্ট করতে আসছে না এটা হতেও পারে। ফি এর বিষয়টি যেহেতু মন্ত্রণালয় থেকে নির্ধারিত সে বিষয়ে আমাদের কিছু করার নাই। ফি দিয়েই পরীক্ষা করতে হবে। সূত্র: মানবজমিন