নড়াইলের আগদিয়া সনাতন মন্দিরে ১৬ প্রহরব্যপী মহা নামযজ্ঞানুষ্ঠান শুরু

কর্তৃক porosh
০ কমেন্ট 20 ভিউস

নড়াইল সংবাদদাতা:

নড়াইলের আগদিয়ার চর সনাতন মন্দির ও মহাশ্মশানে আজ বুধবার থেকে ১৬ প্রহরব্যাপী নামযজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। শত শত হিন্দু সম্প্রদায়ের মানুষ দিন ও রাত ব্যাপী এই যজ্ঞানুষ্ঠানে উপস্থিত হয়ে রাম নাম শ্রবন করছেন।

সরেজমিন দেখা গেছে,আগদিয়ার চর স্থায়ী সনাতন মন্দিরের সামনে বিশাল প্যান্ডেলসহ আলোকসজ্জা করা হয়েছে। দূর দূরান্ত থেকে আগত কয়েক.শ ভক্তবৃন্দ রামনাম শুনছেন। মহিলাদের উলুধ্বনিতে পরিবেশ হয়ে উঠছে উৎসব মুখর। মন্দিরের পেছনে আনন্দ বাজারে (প্রসাদ বিতরণ স্থল) দিন রাত ২৪ ঘন্টা খাবারের ব্যবস্থা করা হয়েছে। প্রায় শতাধিক সেচ্ছাসেবক উপস্থিত ভক্তবৃন্দদের দেখভালের দায়িত্ব পালন করছেন।

যজ্ঞানুষ্ঠানের সার্বিক পরিচালক বিদ্যুৎ কুমার সান্নাল জানান,মঙ্গলবার ছিল অধিবাস। আজ বুধবার নামযজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। এই অনুষ্ঠানে ৬টি কীর্ত্তণীয়া দল রাম নাম পরিবেশন করছে। দলগুলো হলো খুলনার সত্য নারায়ণ সম্প্রদায় ও যুগোল কৃঞ্চ সম্প্রদায়,যশোরের কেশব ভারতী সম্প্রদায়,কেশবপুরের গুরু হরিদাস সম্প্রদায়, নড়াইলের রূপ সনাতন সম্প্রদায় ও সনাতন মন্দির সম্প্রদায়। সর্বজনীন এই যজ্ঞানুষ্ঠানে প্রতিদিন শত শত ভক্তবৃন্দ উপস্থিত হয়ে রাম নাম শ্রবনসহ প্রসাদ গ্রহণ করছেন। আগামিকাল বুহস্পতিবার নগর কীত্তণের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হবে।



রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!