নসিমন-করিমন-ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার সুপারিশ

0 ৭১

সাতনদী অনলাইন ডেস্ক: সড়ক ও মহাসড়কের স্পিড ব্রেকার অপসারণ এবং রাজস্ব আদায়ের লক্ষ্যে নীতিমালা তৈরি করে নসিমন, করিমন এবং ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দশম বৈঠক বৃহস্পতিবার (১০ জুন) এমন সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন-এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের (ভার্চ্যুয়ালি), এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম অংশগ্রহণ করেন।

বৈঠকে সড়ক ও জনপথ অধিদফতরের সিলেট জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন এবং বিআরটিএ’র সেবাসমূহ আধুনিকায়নের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বিআরটিএ’র সেবা আধুনিকায়নে সকল দুর্নীতি রোধ, বিআরটিএ’র শূন্যপদের সংখ্যা, শূন্যপদ পূরণের পদক্ষেপ গ্রহণ ইত্যাদি আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কোন কোন প্রকল্পে কয়টি বিদেশী প্রতিষ্ঠান/সংস্থায় কতোজন বিদেশি কাজ করছেন তার একটি তালিকা আগামী বৈঠকে উপস্থাপন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকের শুরুতে কমিটির সভাপতির ছোট ভাই জাহাঙ্গীর আলম বিদ্যুৎ গত ১ জুন (যুক্তরাষ্ট্রে) এবং ছোট বোন মনোয়ারা বেগম ৭ জুন (ঢাকায়) মারা যাওয়ায় কমিটির পক্ষ থেকে তাঁদের রূহের মাগফেরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবদ্বয়, বিআরটিএ ও বিআরটিসি’র চেয়ারম্যানদ্বয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান টানেল প্রকল্পের প্রকল্প পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।