পালসার বাইক প্রেমীদের জন্য সুখবর

0 ১২৭

সাতনদী অনলাইন ডেস্ক: বাইকাররা প্রতিনিয়ত নতুন গাড়ির মডেলের আশায় থাকেন। এবার সেই আশা পূরণ করতে যাচ্ছে বাজাজ মটরস। পালসার সিরিজের নতুন গাড়ির মডেল নিয়ে আসছে বাজাজ। এই মডেলটি বাইক প্রেমীদের কাছে আসছে সম্পূর্ণ ভিন্ন ডিজাইনে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের একটি প্রতিবেদনে এমনি তথ্য জানানো হয়েছে।

ভারতীয় টু হুইলার কোম্পানি বাজাজ অটো ১৮০ সিসি সেগমেন্টে পালসার-এর নতুন মডেল খুব শিগগিরই বাজারে আনতে চলেছে। পালসার মোটরসাইকেলের জনপ্রিয়তায় কখনও ভাঁটা পড়েনি। বছরের পর বছর ধরে পালসার এর চাহিদা নতুন উচ্চতা ছুঁয়েছে।

বাজাজ কোম্পানির ১২৫, ১৫০, ৮০, ২০০, ২২০ সিসি সেগমেন্টে সমান জনপ্রিয় হয়েছে পালসার। এবার ১৮০ সিসি সেগমেন্টে নতুন মডেল আনছে বাজাজ। যার নামকরণ করা হয়েছে ‘পালসার ১৮০ রোডসটার’।

তবে এই নতুন মডেলটি কবে বাজারে আসবে তা এখন বাজাজ কোম্পানির পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে দারুণ সব আকর্ষণীয় ফিচার নিয়ে আসতে পারে এই মডেলটি এমনি জানানো হয়েছে।

পালসার ১৮০ সিসির আগের মডেলের থেকে নতুন মডেল পালসার ১৮০ রোডসটার এর ডিজাইন অনেকটাই আলাদা হতে পারে। নতুন মডেলে টিন্টেড ভাইজার, ইঞ্জিন কাউল, মাস্কুলার ফুয়েল ট্যাঙ্ক থাকবে বলে জানা গিয়েছে। স্লিট সিট ও পিলিয়ন গ্র্যাব রেল থাকার সম্ভাবনাও রয়েছে। সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল-এর সঙ্গে ডিআরএলস থাকবে।

তবে এলইডি হেডলাইট থাকার সম্ভাবনা কম। হ্যালোজেন হেডলাইট থাকতে পারে বলা জানা গেছে। BS6 ইঞ্জিন 178.6 Cubic Capacity -র হতে পারে। এয়ার কুলড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন হবে। পালসার-১২৫ বা পালসার-১৫০ মডেলের মতেই ডিজাইন হতে পারে পালসার ১৮০ রোডসটার এর।

পালসার নতুন মডেলের দাম ভারতীয় টাকায় এক লাখ টাকার একটু বেশি হতে পারে। বাজাজ এই মডেলের দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যে রাখতে চেয়েছে। মূলত Suzuki Gixxer 2.0- র সঙ্গে টক্কর দেবে বাজাজ-এর এই মডেল।