প্রশংসায় ভাসছে সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল : ভাইরাল সরকারি খাল ও নদীর ইজারা বাতিলের খবর

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 18 ভিউস

নিজস্ব প্রতিবেদক: একটু একটু করে সাতক্ষীরার প্রত্যন্ত অঞ্চলে খবরটি ছড়িয়ে পড়ছিল। প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে খবরটি প্রকাশ পায়। ধীরে ধীরে আসতে শুরু করে বিভিন্ন অনলাইন মিডিয়ায়। সুখবরটি সকলেই সাদরে লুফে নিয়ে খবরটি শেয়ার করতে থাকে। মূহুর্তেই এটি দেশের সর্বত্রই ভাইরাল হয়ে যায়। খবরটি ছিল সাতক্ষীরার সকল সরকারি খাল ও নদীর ইজারা বাতিল। এতে আলোচিত হয়ে উঠেছে সাতক্ষীরার ডিসি এস,এম মোস্তফা কামাল। দেশজুড়ে সুনাম কুড়িয়ে প্রশংসায় ভাসছে সে এখন।

সাতক্ষীরা জেলার অন্তর্ভুক্ত সকল সরকারি খাল ও নদীর ইজারা একযোগে বাতিল করা হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এক নির্বাহী আদেশে জেলার সকল সরকারি খাল ও নদীর ইজারা বাতিল করেন।
বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে ‘জলাবদ্ধতা দূরীকরণে নাগরিক সংলাপ’ শীর্ষক সভা থেকে তিনি এ আদেশ দেন।
খাল ও নদীর ইজারা বাতিল করে জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরার জলাবদ্ধতা দূরীকরণের জন্য সকল খাল ও নদী দখল মুক্ত করা হবে। সে লক্ষ্যে আজ থেকে সাতক্ষীরার সকল সরকারি খাল ও নদীর ইজারা বাতিল করা হলো। এবং অবিলম্বে প্রতিটি উপজেলার ইউএনওর কাছে লিখিতভাবে এ আদেশের কপি পাঠানো হবে।
খাল দখলদারদের উদ্যেশ্যে তিনি বলেন, আজকের পর থেকে যদি কেউ খাল দখল করে রাখে তবে তার স্থান হবে জেলে। সমাজের যে স্তরের ব্যাক্তিই খাল দখল করুক না কেন তার একমাত্র স্থান হবে কারাগার। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত নাগরিক সংলাপে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, জেলা নাগরিক উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি জিএম নূর ইসলাম, জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিম, নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম প্রমুখ।
এদিকে এ খবরে সাতক্ষীরা জেলা জুড়ে সাধারণ মানুষের মাঝে স্বস্তির নিঃশ্বাস বইছে। ভূমিদূস্যদের কাছ থেকে নদী-খাল উদ্ধার হবে এটা ছিল সাধারণ মানুষের দীর্ঘদিনের চাওয়া পাওয়া। সাতক্ষীরার জলাবদ্ধতা দূরীকরণে তার এ কঠোর পদক্ষেপকে স্বাগত জানিয়েছে সকল শ্রেণী পেশার মানুষ। এমনকি ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এসব খবরের মন্তব্যে কেউ অভিনন্দন, ধন্যবাদ সহ বিভিন্ন উক্তিতে প্রশংসা জানাচ্ছেন সাতক্ষীরার ডিসি এস,এম মোস্তফা কামালকে।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!