ফুটবল খেলার নামে চট্টগ্রামের কদমতলীতে অভিনব পদ্ধতিতে চাঁদাবাজি !

কর্তৃক daily satnadee
০ কমেন্ট 53 ভিউস

মুরাদ হোসেন, চট্রগ্রাম থেকে: চট্টগ্রাম নগরী সদরঘাট থানাধীন ২৯ নং ওয়ার্ড কদমতলী এলাকায় আলোকিত প্রজন্ম আয়োজিত মরহুম আলহাজ হোসেনুজজামান আন্তঃ ফুটবল খেলা আয়োজন করা হয়েছে। একটা সামাজিক বান্ধব খেলা, সকলে বসে উপভোগ করার মতো সুন্দর পরিবেশ তৈরি করে। কিন্তু কদমতলীতে শোনা যায় ফুটবল খেলাকে কেন্দ্র করে আরেক অভিনব চাঁদাবাজির কথা। চট্টগ্রাম কদমতলীতে জুড়ে আছে হাজারো ট্রান্সপোর্ট। যা দিয়ে লাখ লাখ মানুষের পেটের অন্ন জোগায়, বাঁচে লাখো পরিবার।

কদমতলী সম্পর্কে জানতে চাইলে, কিছু ট্রান্সপোর্ট মালিক ও বোকার সাথে কথা বলতে রাজি হয় নি। পরবর্তীতে বিষয়টি অনুসন্ধান করলে বেরিয়ে আসে থলের বিড়াল। শোনা যায় এ ফুটবল খেলাকে ঘিরে নাকি চাঁদাবাজির নতুন পথ অবলম্বন করছে একটি সঙ্ঘবদ্ধ চক্র। যে চক্রের প্রধান হল আলহাজ্ব জসিমুল হুদা। কয়েকজন ট্রান্সপোর্ট মালিক ও বোকার এর সাথে কথা বলে জানা গেছে, তাদেরকে একটি চিঠি ধরিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের নামে দাওয়াত প্রদান করে মোটা অংকের টাকা নিয়েছেঅআয়োজকরা। বিষয়টি নিয়ে ট্রান্সপোর্ট মালিকরা অত্যন্ত ক্ষিপ্ত।

উল্লেখ্য যে আলোকিত প্রজন্ম ক্লাবের, আলোকিত প্রজন্ম আয়োজিত মরহুম আলহাজ্ব হোসেনুজ্জামান কদমতলী আন্তঃ ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর আয়োজন করা হয়। এটি পরিচালনায় দায়িত্বে ছিলেন জসিমুল হুদা। লক্ষ লক্ষ টাকা নতুন কৌশলে চাঁদাবাজি করা‌ হয় কদমতলীতে বিভিন্ন ট্রান্সপোর্ট ও স্থানীয় বোকার এর কাছ থেকে। বিষয়টির সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট ব্যক্তিরা রাজনীতির বড় বড় নেতাদের ছত্রছায়ায় থাকার কারণে তারা প্রশাসনের কাছে অভিযোগ দিতে ভয় পাচ্ছেন।

উক্ত বিষয়টি নিয়ে দৈনিক সাতনদী পত্রিকার রিপোর্টার সদরঘাট থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি নিয়ে তিনি অবগত নন। তবে উক্ত বিষয়টি নিয়ে ট্রান্সপোর্ট মালিক ও বোকার আমাকে অভিযোগ দিলে তদন্ত করে দেখব।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!