বাভুমার রানও করতে পারেনি উইন্ডিজ

কর্তৃক porosh
০ কমেন্ট 40 ভিউস

স্পোর্টস ডেস্ক:

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৩২০ রানের জবাবে তাও একটু লড়াই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে তো অসহায় আত্মসমর্পণ। অধিনায়ক টেম্বা বাভুমা যে রান করেছেন, সেটাও করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ১১ ব্যাটার মিলে।

দ্বিতীয় ইনিংসে প্রোটিয়ারা করেছিল ৩২১ রান। জেতার জন্য ৩৯১ রানের লক্ষ্য পায় উইন্ডিজ। ৩৪ রানেই ৬ উইকেট চলে যাওয়ার পর হার হয়ে দাঁড়ায় সময়ের ব্যাপার। কোনোরকমে একশ পার করে গুটিয়ে যায় সফরকারীরা। জোহানেসবার্গ টেস্টে দ্বিতীয় ইনিংসে বাভুমা করেন ১৭২ রান। উইন্ডিজ অলআউট ১০৬ রানে। ২৮৪ রানের বিশাল জয়ে সফরকারীদের দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করলো প্রোটিয়ারা।

৭ উইকেটে ২৮৭ রানে চতুর্থ দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। ১৭১ রানে অপরাজিত নেমে বাভুমা আর একটি রান করেন। দিনের দ্বিতীয় ওভারে তাকে থামান জেসন হোল্ডার। কেশব মহারাজ (১০) ও কাগিসো রাবাদার (১৬) ব্যাটে তিনশ ছাড়ায় স্বাগতিকরা।

উইন্ডিজের পক্ষে হোল্ডার ও কাইল মায়ার্স সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন।

বিশাল লক্ষ্যে নেমে রাবাদা ও সিমন হার্মারের তোপের সঙ্গে মহারাজের স্পিনে তাসের ঘরের মতো ভেঙে যায় উইন্ডিজের ব্যাটিং লাইন। ৩৪ রানে ৬ উইকেট পড়ার পর জশুয়া ডা সিলভার সঙ্গে হোল্ডারের ৪৮ রানের জুটি কিছুটা সময়ের জন্য প্রতিরোধ গড়ে। তারপর গেরাল্ড কোয়েটজি দুজনকে ফেরান এবং হার্মার আলজারি জোসেফকে ফিরিয়ে সফরকারীদের থামান।

হার্মার ও কোয়েটজি সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন। দুটি উইকেট পান রাবাদা ও মহারাজ। ম্যাচসেরা হয়েছেন বাভুমা। ২৭৬ রান করে সিরিজের সেরা খেলোয়াড় এইডেন মারক্রাম।



রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!