বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদারের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা অনুষ্ঠিত

0 ১৭৮

নিজস্ব প্রতিবেদক: বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদারের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির ভার্চুয়াল স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত উক্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম।

স্মরণ সভায় বক্তব্য রাখেন, জেলা জাতীয় পাটির সভাপতি শেখ আজাহার হোসেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন অর রশিদ, জেলা জাসদের সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, বাংলাদেশ জাসদের জেলা সাধারণ সম্পাদক প্রভাষক ইদ্রিশ আলী, বাসদের সমন্বয়ক নিত্যা নন্দ সরকার, গণফোরামের জেলা সাধারণ সম্পাদক আলী নুর খান বাবলু, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক-ই- এলাহী, জেলা নাগরিক কমিটির যুগ্ম আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলাল, সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, উন্নয়ন কর্মী মাধব চন্দ্র দত্ত ও এড. মুনির উদ্দিন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় নেতা এড. আল মাহামুদ পলাশ, উদীচীর জেলা সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, জহুরুল কবির প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা আবুল খায়ের সরদারের স্মৃতিচারণ করে বলেন, তিনি সারা জীবন মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা ভূমিহীন সমিতির সভাপতি, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতিসহ মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক সামাজিক আন্দোলনের সাথে যুক্ত ছিলেন। তিনি সাতক্ষীরার উন্নয়নে নাগরিক আন্দোলন করেছেন। বক্তারা বলেন, বর্তমান সময়ে রাজনীতির নামে বাড়ি-গাড়ি, টাকা-পয়সা, সহায়-সম্পদ অর্জনের যে প্রতিযোগিতা শুরু হয়েছে, তার বিপরীতে দাড়িয়ে পৈত্রিক সম্পত্তি খুইয়ে তিনি রাজনীতি করেছেন। তিনি সরকারী খাস জমিতে ভূমিহীনদের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সামিল হয়েছেন। ২০০১ সালে রাজনৈতিক পট পরিবর্তনের পর সাতক্ষীরা জেলাব্যাপি সংখ্যালঘু ও মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের উপর অত্যাচার নির্যাতন শুরু হলে তিনি তার বিরুদ্ধেও রুখে দাড়িয়েছিলেন। তিনি একাত্তরের মহান মুক্তিযুদ্ধেও বীরত্বের সাথে যুদ্ধ করেছেন। বক্তারা আবুল খায়ের সরদারের জীবন ও কর্ম থেকে শিক্ষা নেওয়ার জন্য বর্তমান প্রজন্মের প্রতি আহবান জানান।


error: Content is protected !!