ভার্চুয়ালি সি প্রোগ্রামিং ও রোবটিক্স কোর্সের উদ্বোধন

0 ৬১

প্রেস বিজ্ঞপ্তি: সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজ এর ব্যবস্থাপনায় ও কনফিগআরবোট, ইউএসএ ও জাপান বাংলাদেশ রোবটিক্স এন্ড টেকনোলজি লিমিটেডের আয়োজনে ভার্চুয়ালি সি প্রোগ্রামিং ও রোবটিক্স কোর্সের উদ্ভোধন হয় রবিবার রাত ৯ টায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ডা. আ ফ ম রুহুল হক এমপি। এমন মহতি উদ্দ্যোগ গ্রহন করার জন্য অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটোকে অভিনন্দন জানান তিনি। তিনি বলেন, এ ধরনের উদ্দ্যোগ সময়োপযোগী এবং তিনি সর্বদা পাশে থাকবেন এমন উদ্দ্যোগের সাথে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতা ও প্রধান জাপান বাংলাদেশ রোবটিক্স এন্ড এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টার, জাপান-বাংলাদেশ রোবটিক্স এন্ড টেকনোলজি লিমিটেড এর এমডি এবং সিইও ইঞ্জিনিয়ার মোঃ ফারহান ফেরদৌস ।

তরুণ গবেষক ও উদ্যোক্তা ইঞ্জিনিয়ার মোঃ ফারহান ফেরদৌস বলেন, যে সীমান্ত ঘেঁষা অঞ্চল সাতক্ষীরায় এমন ট্রেনিং কোর্সেই পারে সাতক্ষীরাকে একটি প্রযুক্তি ভিত্তিক জেলা হিসেবে গড়ে তুলতে ।

অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ সৈয়দ সামসুদ্দিন আহমেদ, এনজিও বিষয়ক ব্যুরো এর মহাপরিচালক মোঃ রাশেদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। এছাড়াও ম্যানেজার, সলুশন আর্কিটেক্ট অ্যামাজন ওয়েব সার্ভিস, রুদমিলা নওশীন, কনফিআরবোট এবং কনফিগভিআর সিইও এবং প্রতিষ্ঠাতা মোহাম্মাদ মাহাদী-উজ-জামান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটিতে আহ্বায়ক হিসেবে ছিলেন সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালক মোঃ আলাউদ্দিন। অনুষ্ঠানটি ভার্চুয়ালি আয়োজন করা হয় এবং উক্ত অনুষ্ঠানটি অনলাইনে লাইভ দেখানো হয়।