মামুনুলের আরও কয়েকটি ‘মানবিক বিয়ে’র সন্ধান

0 ১৩৬

সাতনদী অনলাইন ডেস্ক: হেফাজতে ইসলাম-এর যুগ্ম মহাসচিব মামুনুল হক-এর আরও চার-পাঁচজন নারীর সংগে ‘মানবিক বিয়ে’র সন্ধান পেয়েছে পুলিশ। ওই নারীদের সংগে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন মামুনুল। সোমবার (৩ মে) ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার মাহবুবুল আলম এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মামুনুল হক-এর আরও চার থেকে পাঁচজন নারীর সংগে সম্পর্কের তথ্য পাওয়া গেছে। তাদের সংগে মানবিক বিয়ের সম্পর্ক গড়ে অনৈতিক কাজ করতেন তিনি। তিনি একটি বিয়ে ছাড়া অন্য কোনোটির কাবিননামা দেখাতে পারেননি। এ বিষয়ে তদন্ত চলছে।

এই পুলিশ কর্মকর্তা জানান, বিভিন্ন মাদ্রাসায় সাধারণ মানুষের দেওয়া দানের অর্থ শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় হয় না। এই অর্থ নাশকতার কাজে ব্যবহার করতেন হেফাজত নেতারা। সিলেট ও ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতায় এ অর্থ ব্যবহারের প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা। ছাত্রদের উস্কে দিয়ে আবারও ‘শাপলা চত্বর’-এর মতো বিশৃঙ্খলা তৈরির পরিকল্পনা ছিলো বলেও জানান মাহবুবুল আলম।

গত ২৬ মার্চ শুরু হওয়া সহিংসতাকে হেফাজত নেতারা রমজান পর্যন্ত টেনে আনার পরিকল্পনা করছিলেন জানিয়ে ডিবি’র এই কর্মকর্তা বলেন, তাবলিগ জামাতকে দুই ভাগ করার নেপথ্যেও হেফাজত নেতাদের হাত ছিলো। রমজানকে সামনে রেখে দেশজুড়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল হেফাজতের।