শালিখা ডিগ্রি কলেজে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

0 ৮৭

প্রেস বিজ্ঞপ্তি: চলছিল নবীন বরনের আনন্দ উৎসব পরক্ষনেই বিদায়ের বিষাদময় পরিবেশ। এমনই আবহ এর দেখা মিললো তালা উপজেলার খেশরার শালিখা ডিগ্রী কলেজে। মঙ্গলবার সকাল ১০টায় ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরন এবং ২০১৯-২০ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের বিদায় দেওয়া হয়। শালিখা ডিগ্রী কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষ বিধান চন্দ্র সাধু’র সভাপতিত্বে অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় একাদ্বশ শ্রেনির শিক্ষার্থীরা।

রাখি বন্ধন এর মাধ্যমে অনুষ্ঠানটির শুভ স‚চনা করেন কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা সরদার সুজাত আলি। নতুনদের বরন করার পরে একাদ্বশ শ্রেণির শিক্ষার্থীরা বিদায়ের স্মৃতিচিহ্ন হিসেবে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের হাতে স্কেল এবং কলম তুলে দেন। এসময় সমস্ত ক্যাম্পাসে একটি আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

কোরআন তেলাওয়াত গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া আলোচনা পর্বে বক্তব্য রাখেন একাদ্বশ শ্রেণির পক্ষে সানজিদা আক্তার রানী এবং দ্বাদশ শ্রেণীর পক্ষে তনুশ্রী তনু ও আজমীর হৃদয় । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ গোলদার মাহবুবুর রহমান ও ইউপি সদস্য মোড়ল শামসুল হক।

প্রধান অতিথি হিসেবে কলেজের সভাপতি ঘোষ সনৎ কুমার তার বক্তব্যে কলেজের গৌরবোজ্জ্বল ইতিহাস শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। বলেন, শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। কোনোরকম নেশার সঙ্গে নিজেকে না জড়ানোর আহ্বান জানান। তিনি সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে বলেন, জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে। সরকারের শিক্ষানীতির প্রশংসার পাশাপাশি ছাত্র-ছাত্রীদেরকে সৎ মানুষের জন্য পরামর্শ দেন তিনি। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক পলাশ দাশ।


error: Content is protected !!