সাংবাদিকদের বকেয়া পাওনা ও বোনাসের দাবিতে বাসভবন ঘেরাও

0 ১২৮

মো: কামাল উদ্দিন, চট্টগ্রাম: সাংবাদিকদের বকেয়া পাওনা পরিশোধ ও ঈদুল আযহার বোনাসের দাবিতে ২৯ জুলাই বুধবার সকাল ১১টায় দৈনিক আজাদী, ৩০ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় দৈনিক পূর্বকোণ এবং বিকেল ৩টায় দৈনিক পূর্বদেশ মালিকের বাসভবন ঘেরাও কর্মসূচি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। মঙ্গলবার রাত নয়টায় সিইউজে নির্বাহী কমিটির জরুরি সভা থেকে এ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

সভায় গৃহীত প্রস্তাবে বলা হয়, চট্টগ্রামের স্থানীয় পত্রিকাগুলো দীর্ঘদিন ধরে সরকার ঘোষিত ওয়েজ বোর্ড রোয়েদাদ অনুযায়ী বেতন-ভাতা থেকে সংবাদকর্মীদের বঞ্চিত করে আসছে। গত ঈদুল ফিতরের সময়ও কর্মরত সাংবাদিক-কর্মচারীদের পূর্ণ বোনাস থেকে বঞ্চিত করা হয়েছে। বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির মধ্যে যেখানে সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করে আসছেন। এমন পরিস্থিতিতে মালিকদের এমন আচরণ অত্যন্ত অমানবিক। এ নিয়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে দফায় দফায় মালিকপক্ষকে চিঠি দেয়া হলেও তাতে তারা কর্ণপাত করেনি। এ অবস্থায় সদস্যদের ন্যায্য পাওনা ও অধিকার আদায়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন মালিকদের বাড়ি ঘেরাও এর মতো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হয়েছে।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইন, দৈনিক পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ রায়হান, প্রতিনিধি ইউনিট প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক প্রমুখ। সভা থেকে ঘেরাও কর্মসূচি সফল করার জন্য সংগঠনের সদস্যদের প্রতি আহবান জানানো হয়।