সাতক্ষীরার কলারোয়া ও শ্যামনগর উপজেলা স্বাস্থ্য বিভাগে অনিয়ম: ১৩ জনের বিরুদ্ধে শোকজ

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 7 ভিউস

ইয়ারব হোসেন: সাতক্ষীরায় স্বাস্থ্য বিভাগে অনিয়ম ও দূনীতি রোধে কড়া পদক্ষেপ গ্রহন করা হচেছ। কোন প্রকার অনিয়ম হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হচেছ। সময় মত না আসায় কলারোয়া ও শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৩ জন কর্মকর্তা কর্মচারির বিরুদ্ধে শোকজ করা হয়েছে। শোকজের জবাব সন্তসজনক না হলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে বলে নিশ্চত করেছেন সিভিল সার্জন শেখ আবু শাহীন।
একটি দায়িত্বশীল সুত্র জানিয়েছে, ডেঙ্গুর কারনে জেলার স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারির ছুটি বাতিল করা হয়েছে। নির্দেশ দেওয়া হয়েছে কর্মস্থল ত্যাগ না করার জন্য। জেলা স্বাস্থ্য অফিস কড়া নজদারিতে রাখছেন কর্মকর্তা ও কর্মচারিদেরকে। সিভিল সার্জন গোপনে জানতে পারেন কিছু কর্মকর্তা ও কর্মচারি সময়মত অফিস করছেন না। এমন সংবাদের ভিত্তিতে চলতি মাসের ৩ আগষ্ট কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিভিল সার্জন শেখ আবু শাহীন সকাল ৮টায় পরিদর্শনে যান। তিনি এ সময় কোন কোন কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত আছেন সে বিষয়ে খোঁজ নেন। শুরু হয় দৌড়-ঝাপ। এ সময় তিনি জানতে পারেন ১০ জন কর্মকর্তা ও কর্মচারি স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত নেই। সিভিল সার্জন তাৎক্ষনিকভাবে অনুপস্থিত কর্মকর্তা ও কর্মচারিদের তালিকা প্রস্তত করেন।
সঠিক সময় কর্মস্থলে উপস্থিত না থাকার অভিযোগে কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সের ১০ জন কর্মকর্তা ও কর্মচারিকে ৫ আগষ্ট শোকজ করা হয়েছে। তারা হলেন হিসাবরক্ষক কামাল হোসেন, এস আই শফিকুর রহমান, অফিস সহকারি আক্তারুজ্জামান, ফার্মাসিস্ট পিনাক পানিও তৃপ্তি রানী, স্বাস্থ্য পরিদর্শক নূর মোহম্মদ, সুব্রত রায়, অফিস সহকারি আবু সালেহ ও অফিস সহকারি সিরাজুল ইসলাম।
একই অভিযোগে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেস্কের একজন এসআইসহ ৩ জনকে শোকজ করা হয়েছে।
সাতক্ষীরার সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, তিনি কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৮ টার সময় যান। তিনি গিয়ে জানতে পারেন ১০ জন কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত নেই। সঠিক সময় কর্মস্থলে না থাকার অভিযোগে ১০জনকে শোকজ করা হয়েছে। একই অভিযোগে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কের ৩ জনকে শোকজ করা হয়েছে। তিনি বলেন তিনি চেষ্টা করে যাচেছন জেলার স্বাস্থ্য বিভাগের অনিয়ম ও দূনীতি রোধের। ইতিমধ্যে কিছু পদক্ষেপ গ্রহন করেছেন। সকলের সহযোগিতা থাকলে আরো দ্রত ভাল কিছু করতে পারবেন তিনি।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!