সাতক্ষীরায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 13 ভিউস

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরায় সরকারি নির্দেশনা ও জেলার মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সিদ্ধান্ত মোতাবেক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (০১ আগস্ট) সকালে শহরের মাঝ দিয়ে প্রবাহিত প্রাণ সায়ের খালের দুই পাড়ে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়। উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ, সদর সহকারি কমিশনার (ভূমি) মো. রনি আলম নুর, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা, মুরশিদা পারভীন, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হকসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে সাতক্ষীরার প্রাণ সায়র খালের দু’ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালের পানি প্রবাহ ফিরিয়ে আনা এবং সৌন্দর্য বর্ধনের দাবি। গত ২৫ জুলাই জেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল পহেলা আগস্ট হতে প্রাণ সায়ের খালের দু’ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালানোর ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় বুধবার ও সন্ধ্যা থেকে সাতক্ষীরা শহরে মাইকিং করে জানিয়ে দেওয়া হয় প্রাণ সায়ের খালের দু’ধারে যাদের অবৈধ স্থাপনা রয়েছে তারা যেন নিজ দায়িত্বে এসকল স্থাপনা তুলে নেন।
এব্যাপারে সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, আমি সকালে সরেজমিনে উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলাম। খালের পানির প্রবাহ ফিরিয়ে আনা এবং সৌন্দর্য বর্ধনের জন্য এ অভিযান শুরু করা হয়েছে। তিনি আরো বলেন, প্রাণ সায়ের খালের দুই পাড়ের অবৈধ স্থাপনা ও স্লুইজ গেট উচ্ছেদ না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে। পরবর্তীতে শহরের চলাচলের সড়কের দু’ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হবে। সাতক্ষীরাকে সকলের বাসযোগ্য ও নান্দনিক শহরে পরিনত করা এ জেলাবাসীর প্রাণের দাবী। দীর্ঘদিন পর এধরনের সাহসী উদ্যোগের জন্য জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালকে সাধুবাদ জানিয়েছে। সাতক্ষীরার সাধারণ নাগরিক ও সচেতন মহল।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!