সাতক্ষীরায় ২টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান: ৮ লক্ষ টাকা জরিমানা

0 ৮৩

নিজস্ব প্রতিবেদক: 

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে সাতক্ষীরায় একটি অবৈধ কয়লা উৎপাদন কারখান উচ্ছেদ ও ২ টি ইটভাটায় অভিযান চালিয়ে ৮ লক্ষ টাকা আর্থিক জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার ফিংড়ী এলাকায় ও সোমবার কলারোয়ার হেলাতলায় অবৈধ কয়লা উৎপাদন কারখানায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন। 

এ সময় আর্থিক জরিমানাসহ ২টি ইটভাটা ভেঙে ও পানি দিয়ে ভাটার চুলা নিভিয়ে দেয়া হয়। এবং একটি  কয়লা উৎপাদন কারখানা উচ্ছেদ করা হয়। মোট ২টি ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়। ইটভাটা ২টি হলো, সাতক্ষীরার সদর উপজেলার জামান ব্রিকস ও রকি ব্রিকস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ইটভাটায় অভিযান চালানো হয়। ২টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যর্থ হলে তাদের আর্থিক জরিমানা করা হয়। এ সময় সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম আরো জানান, আমরা সাতক্ষীরা কে পরিবেশ দূষণমুক্ত রাখতে চাই। পর্যায়ক্রমে এই অভিযান চলমান থাকবে।

 


error: Content is protected !!