সীমান্তে রুশ পর্যবেক্ষণ টাওয়ার ধ্বংসের দাবি ইউক্রেনের

কর্তৃক porosh
০ কমেন্ট 26 ভিউস

আন্তর্জাতিক ডেস্ক:

ড্রোন ব্যবহার করে রাশিয়ার সীমান্ত অঞ্চল ব্রায়ানস্কে একটি পর্যবেক্ষণ টাওয়ার ধ্বংসের দাবি করছে ইউক্রেনীয় সামরিক বাহিনী। সোমবার (৬ মার্চ) ইউক্রেনের প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার ক্রাকেন ইউনিট এক টেলিগ্রাম পোস্টে এ দাবি করেছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

ক্রাকেন ইউনিট বলেছে, ‘ড্রোন ব্যবহার করে ব্রায়ানস্ক অঞ্চলে একটি স্বায়ত্তশাসিত পর্যবেক্ষণ টাওয়ার ধ্বংস করেছে ক্রাকেন ইউনিটের বিশেষ বাহিনী।’

গত সপ্তাহে সীমান্তের এই অঞ্চলেই ইউক্রেনীয় নাশকতাকারীরা অনুপ্রবেশ করেছিল বলে অভিযোগ তুলেছিল রাশিয়া। তবে নাশকতার চেষ্টাকারীরা ইউক্রেনের হয়ে লড়াইরত রুশ স্বেচ্ছাসেবী বলে জানা গেছে। এমন ঘটনার পর সীমান্তে রুশ অবকাঠামোতে হামলা চালানোর এই বিরল স্বীকারোক্তি দিলো ইউক্রেন।

অবশ্য ইউক্রেনের এই দাবি, পুরোপুরি অস্বীকার করছে রাশিয়া। রুশ কর্মকর্তাদের মতে দক্ষিণ ব্রায়ানস্ক অঞ্চল দিয়ে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর একটি ছোট দল অনুপ্রবেশ করলেও তেমন কোনও ক্ষয়ক্ষতি করতে পারেনি। এই দাবিকে কিয়েভের একটি ইচ্ছাকৃত উসকানি হিসেবে দেখছে ক্রেমলিন।

রুশ নিরাপত্তা সংস্থা বৃহস্পতিবার (২ মার্চ) রাষ্ট্রীয় সংবাদ সংস্থা রিয়া নভোস্তিকে দেওয়া এক বিবৃতিতে জানায়, অনুপ্রবেশকারীদের আটক করতে অভিযান পরিচালনা করছে তারা।

অনুপ্রবেশকারীদের দ্বারা দুজন রুশ বেসামরিক লোক নিহত হওয়ার কথাও জানান স্থানীয় এক কর্মকর্তা। পরে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঘটনাটিকে সন্ত্রাসী হামলা হিসেবে অভিহিত করেন।



রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!