সর্বস্তরের মানুষের ফুলেল শুভেচ্ছায় ভরে গেল সুভাষ চৌধুরীর কফিন

কর্তৃক Ahadur Rahman Jony
০ কমেন্ট 41 ভিউস

আহাদুর রহমান জনি: সকলকে কাঁদিয়ে চলে গেলেন সাতক্ষীরার সাংবাদিকতার প্রাণপুরুষ, জীবন্ত ডিকশনারি সুভাষ চৌধুরী (৭৩)। বুধবার বেলা ১২ টায় সাতক্ষীরা শহরের রসুলপুর মহাশসানে তার অন্তেষ্টিক্রিয়া সম্পূর্ণ হয়েছে। এর আগে সকাল সাড়ে দশটায় তার মরদেহ আনাহয় সাতক্ষীরা প্রেসক্লাবে। সেখানে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন দৈনিক সাতনদীর সম্পাদক হাবিবুর রহমান , পত্রদূত ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পারভীন সেজুঁতি কালের চিত্র সম্পাদক আবু আহমেদ, যুগের বার্তা সম্পাদক আবু নাসের মোঃ আবু সাঈদ, দৃষ্টিপাত সম্পাদক নুর ইসলামসহ স্থানীয় ও জাতীয় পর্যায়ের ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ । এসময় দৈনিক সাতনদীর সম্পাদক হাবিবুর রহমান বলেন, ‘সুভাষ দা’ ছিলেন সাংবাদিকতার একজন শিক্ষক। তাঁর দীক্ষা পেয়ে আমরা অনেকেই আজ সাংবাদিক হয়েছি। সংবাদ জগতে তিঁনি সাংবাদিকতার গুরু হিসেবে বেঁচে থাকবেন।
এসময় তাকে এক পলক দেখার জন্য প্রেস ক্লাবে ছুটে আসেন রাজনৈতিক, সাংস্কৃতিক, ক্রিড়া, ব্যাবসায়ীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।
তিনি গত মঙ্গলবার সন্ধ্যায় সাতক্ষীরা শহরের কাটিয়া সরকার পাড়াস্থ তার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সুভাষ চৌধুরী এনটিভির সাতক্ষীরার স্টাফ করেসপনডেন্ট ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ এনটিভি পরিবার ও সাতক্ষীরা প্রেসক্লাব। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেষাজীবী সংগঠন তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোক জ্ঞাপন করেছেন।
সুভাষ চৌধুরীর পুরো নাম চৌধুরী সুভাষ চন্দ। তিনি ১৯৫০ সালের পহেলা ফেব্রুয়ারী খুলনা জেলার ডুমুরিয়া থানার রঘুনাথপুর ইউনিয়নের দেড়ুলী গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম সুধীর কুমার চৌধুরী। মাতা রাধা রানী চৌধুরী।
সাতক্ষীরার পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ে ইংরেজী বিষয়ে শিক্ষকতার পাশাপাশি ১৯৭৪-৭৫ সালে দৈনিক বাংলা পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। পরে দৈনিক ভোরের কাগজ, সপ্তাহিক বিচিত্রাসহ দেশের বহু জাতীয় দৈনিক প্রত্রিকায় সাতক্ষীরা জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। ২০০৪ সালে বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতে যোগদান করেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এনটিভি ছাড়াও জাতীয় দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।
সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত ৩০ মে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন এই প্রবীণ সাংবাদিক। এছাড়া জেলা শিল্পকলা একাডেমীসহ জেলা পর্যায়ের বিভিন্ন সাহিত্য ও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে বিশেষ সন্মননা পেয়েছেন।

কালিগঞ্জ প্রেসক্লাব: সাতক্ষীরার প্রথিতযশা প্রবীণ সাংবাদিক এনটিভি’র স্টাফ রিপোর্টার, দৈনিক যুগান্তর’র সাতক্ষীরা জেলা প্রতিনিধি সাতক্ষীরার ডায়েরিখ্যাত সাংবাদিক সুভাষ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন কালিগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
তালা প্রেসক্লাবের শোক
সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি,যুগান্তর ও এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি সুভাষ চৌধুরীর মৃত্যুতে শোকহত পরিবারের প্রতি সমবেদনা ও বিদেহী আত্নার সৎগতি কামনা করে বিবৃতি প্রদান করেছেন তালা প্রেসক্লাবের নেতৃবৃন্দ বিবৃতি দাতারা হলেন,তালা প্রেসক্লাবের সভাপতি এস নজরুল ইসলাম সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।
জেলা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন
সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সদস্য এবং এনটিভি ও যুগান্তরের সাতক্ষীরা প্রতিনিধি প্রবীন সাংবাদিক সুভাষ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা জেলা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন’র নেতৃবৃন্দ।

রিলেটেড পোস্ট

মতামত দিন

error: Content is protected !!